Fire breaks out at the CBI office in Delhi.

দিল্লির CBI হেড কোয়ার্টারে অগ্নিকান্ড, ঘটনাস্থলে দমকল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার সকালে দিল্লির সিবিআই হেড কোয়ার্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই বিল্ডিংয়ের পার্কিং লট থেকে আগুনের ফুলকি বেরতে দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের পাঁচটি ইঞ্জিন। কিছুক্ষনের মধ্যেই ওই আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।যদিও এখনও পর্যন্ত আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। এই ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। খালি করে দেওয়া হয় গোটা বিল্ডিং।

এদিন সকাল সাড়ে ১১টা নাগাদ সিবিআই অফিসের পার্কিং এরিয়া থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। পার্কিং এলাকায় কালো ধোঁয়া দেখতে পেয়েই দ্রুত ছুটে আসেন আধিকারিকরা। খবর যায় দমকলে। দমকল বিভাগ সূত্রের খবর, এদিন সকাল ১১টা ৩৫ নাগাদ সিবিআই দপ্তর থেকে জরুরি ফোন পান তাঁরা। সঙ্গে সঙ্গে সিবিআই দপ্তরে পাঠানো হয় দমকলের পাঁচটি ইঞ্জিন।

আরও পড়ুন: বাক স্বাধীনতার অধিকার খর্ব করা উচিত নয়, Stan Swamy-র মৃত্যুতে উদ্বেগ প্রকাশ করল রাষ্ট্রপুঞ্জ

আগুন তেমন ভয়াবহ না হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে খুব একটা সময় লাগেনি। যদিও এই প্রতিবেদন লেখা পর্যন্তও আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। যুদ্ধকালীন তৎপরতায় দমকল কর্মীরা কাজ করছেন। ঠিক কী কারণে আগুন লেগেছে তা জানার চেষ্টা করছে দমকল বিভাগ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, সিবিআই দপ্তরের পার্কিং এরিয়ার ইলেক্ট্রনিক হাউসে শর্ট সার্কিটের ফলেই এই অগ্নিকাণ্ড হয়েছে।

সিবিআই সদর দপ্তরের মতো গুরুত্বপূর্ণ অফিসে আগুন লাগলে গুরুত্বপূর্ণ নথি বা তথ্য নষ্ট হওয়ার একটা আশঙ্কা থাকে। যদিও, এক্ষেত্রে তেমন সম্ভাবনা খুব একটা নেই। কারণ, আগুনটি মূল অফিসে লাগেনি। আগুন লাগে মূল অফিসের বাইরে পার্কিং এরিয়ায়। ফলে সেখানে তেমন গুরুত্বপূর্ণ নথি থাকার কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: ‘কোথাও তো আগুন লেগেছে’, মন্ত্রিত্ব হারিয়ে ‘হতাশা’ প্রকাশ বাবুলের, জবাব দিলীপের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest