Fire breaks out in Parliament room no 59, brought under control

Parliament Fire: সংসদ ভবন চত্ত্বরে আগুন, ছড়াল চরম আতঙ্ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোমবার থেকে সংসদে বসেছে শীতকালীন অধিবেশন। অধিবেশন শুরুর পর থেকেই কেন্দ্র এবং বিরোধী দলের চাপানউতোরে সরগরম সংসদ। এর মধ্যেই বুধবার সকালে সংসদে আগুন লাগার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়াল। জানা যাচ্ছে, সংসদের ৫৯ নম্বর ঘরে বুদবার সকাল ৮টা নাগাদ হঠাৎই আগুন লেগে যায়। ওই ঘরের মধ্যে থেকে ধোঁয়া বের হতে দেখে সঙ্গে সঙ্গে ছুটে যান নিরাপত্তারক্ষীরা। ঘটনাস্থলে পৌঁছায় দমকলবাহিনী। তবে কিছুক্ষণের মধ্যেই ওই আগুন নিয়ন্ত্রণে আসে বলে খবর।

কিন্তু ওই ঘরে ঠিক কি কারণে এইভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। অগ্নিকাণ্ডের কারণ খতিয় দেখা হচ্ছে। অন্যদিকে এই অগ্নিকাণ্ডের জেরে ক্ষয়ক্ষতির পরিমাণও এখনও জানা যায়নি বলে খবর।

ইতিমধ্যেই সাংসদদের সাসপেন্ড করা হয়েছে বলে গোটা সংসদ উত্তাল হয়ে রয়েছে। আজ গান্ধী মূর্তির পাদদেশে প্রতিবাদ জানাবেন সাংসদরা। এই পরিস্থিতিতে সংসদে আগুন লেগে যাওয়ার ঘটনা বেশ তাৎপর্যপূর্ণ। অনেকে বলছেন এই আগুন ইচ্ছা করে লাগিয়ে দেওয়া হয়েছিল। আসলে মোদী সরকার দেখাতে চায় এই সংসদ ভবন পুরনো হয়েছে। তাই নতুন যে নির্মাণ হচ্ছে সেটাই সঠিক পদক্ষেপ। যদিও এইসব কথায় কেউ কান দিতে চাইছেন না।

এবার ২৯ নভেম্বর থেকে শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। আর তা চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত। তার মধ্যে সকালে এই অগ্নিকাণ্ডের ঘটনা শোরগোল ফেলে দিয়েছে। কী কারণে আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি নিয়ে রিপোর্ট তৈরি করা হচ্ছে বলে খবর। সংসদ বিষয়ক মন্ত্রীকে সেই রিপোর্ট পেশ করা হবে। তবে সংসদ চলাকালীন প্রত্যেকদিন সবকিছু পরীক্ষা করা হয়। তারপরও আগুন লাগায় নানা প্রশ্ন দানা বাঁধছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest