Delhi: দিল্লির লাজপত নগরে পোশাকের শোরুমে ভয়াবহ আগুন,ঘটনাস্থলে দমকলের ৩০টি ইঞ্জিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবার সকালে ভয়াবহ আগুনে তীব্র আতঙ্ক ছড়াল দিল্লির (New Delhi) লাজপথনগরের একটি পোশাকের শোরুমে। শেষ খবর পাওয়া পর্যন্ত দমকলের ৩০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। গোটা এলাকা ঢেকেছে কালো ধোঁয়ায়।

লাজপত নগর দিল্লির বস্ত্র বাণিজ্যের একটি কেন্দ্র বলা চলে। এই অঞ্চল থেকে দিল্লির আশেপাশের বিভিন্ন অংশে কাপড় সরবরাহ করা হয়। সেখানেই এই আগুন ছড়িয়ে পড়ায় স্বাভাবিকভাবে আতঙ্ক তৈরি হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, সম্ভবত সকাল ১০.২০ মিনিট নাগাদ এই আগুনটি লাগে। আপাতত দমকলের ৩০ ইঞ্জিন আগুন নেভানোর কাজ চালাচ্ছে। যদিও কেন আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট করে জানাতে পারেনি দমকল।

আরও পড়ুন : প্রয়াত রামকৃষ্ণ মঠ ও মিশনের ভাইস প্রেসিডেন্ট স্বামী শিবমায়ানন্দ মহারাজ

দমকলের তরফে খবর, এদিন সকাল ১০টা ২০ মিনিট নাগাদ সেন্ট্রাল মার্কেটের আই-ব্লক থেকে ফোন করে অগ্নিকাণ্ডের খবর দেওয়া হয় তাদের। খবর পেয়েই ঘটনাস্থলে আসতে শুরু করে দমকলের ইঞ্জিন এবং অ্যাম্বুল্যান্স। প্রথমে ১৬টি ইঞ্জিন আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু আগুন ক্রমেই ছড়িয়ে পড়ায় আরও ১৪টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। ৭০ জনেরও বেশি দমকলকর্মী দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দিল্লির দমকল প্রধান অতুল নাগ জানিয়েছেন, পোশাকের শোরুম থেকে আশপাশের এলাকায় খুব তাড়াতাড়ি আগুন ছড়িয়ে পড়ছে। সেই কারণেই পরিস্থিতি কার্যত হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে। তবে দ্রুত তা আয়ত্তে আনার প্রয়াস করছেন কর্মীরা।

শোরুমে জিনিসপত্র ভস্মিভূত হওয়ায় বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হল বলেই মনে করা হচ্ছে। এদিকে গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, “দ্রুত গতিতে আগুন নেভানোর কাজ চলছে। আমি গোটা পরিস্থিতির উপর লাগাতার নজর রাখছি। দমকলের সঙ্গেও যোগাযোগ করছি।”

আরও পড়ুন : French Open 2021: স্বপ্নভঙ্গ নাদালের, রোলাঁ গারোর সেমিতে প্রথম বার জোকোভিচের কাছে হারলেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest