Fodder scam: Lalu Prasad Yadav sentenced to five years jail term in fifth case

Lalu Prasad Yadav: ফের জেলে লালুপ্রসাদ? পশুখাদ্য মামলায় পাঁচ বছরের কারাদণ্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পশুখাদ্য মামলায় (Doranda fodder scam case) ফের জেল হেফাজত লালুপ্রসাদ যাদবের। সোমবার বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ৫ বছরের কারাবাসের সাজা শুনিয়েছে সিবিআইয়ের বিশেষ আদালত। পাশাপাশি ৬০ লক্ষ টাকা জরিমানাও দিতে হবে তাঁকে।

পশুখাদ্য কেলেঙ্কারির ঘটনায় লালুর বিরুদ্ধে এটিই ছিল পঞ্চম এবং চূড়ান্ত মামলা। ডোরান্ডা ট্রেজারি এই মামলাটিতে লালুর বিরুদ্ধে ১৩৯ কোটি ৩৫ লক্ষ টাকা তছরুপের অভিযোগ এনে ছিল। পশুখাদ্যের জন্য বরাদ্দ তহবিল থেকে অর্থ তছরুপের পঞ্চম মামলাটি ছিল ডোরান্ডা ট্রেজারি সংক্রান্ত। সম্প্রতি বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী-সহ ৭৫ জনকে এই মামলায় দোষী সাব্যস্ত করেছিল সিবিআইয়ের বিশেষ আদালত। সোমবার তার শাস্তি ঘোষণা করা হয়। উল্লেখ্য, এর আগে পশুখাদ্য সংক্রান্ত দুমকা, দেওঘর এবং চাইবাসা ট্রেজারির চারটি তহবিল তছরুপ মামলায় ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল লালুকে।

আরও পড়ুন: বিয়েবাড়িতে শোকের ছায়া! স্ল্যাব ভেঙে কুয়োয় পড়ে মৃত্যু ১৩ মহিলা এবং শিশুর

প্রসঙ্গত, গত বছরের এপ্রিলে জামিন পেয়েছিলেন লালু। তারপর থেকে তিনি জেলের বাইরেই ছিলেন। পঞ্চম মামলার ধাক্কায় ফের তাঁকে কারাবাস করতে হয় কিনা, সেদিকে তাকিয়ে রয়েছে ওয়াকিবহাল মহল।

এই মামলায় লালু-সহ মোট ১৭০ জন অভিযুক্ত। তাঁদের মধ্য়ে ৫৫ জন মারা গিয়েছেন। এছাড়া রাজসাক্ষী হয়েছেন ৭ জন, এখনও পলাতক ৭ জন। ২ জন ইতিমধ্যেই আদালতের কাছে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। বাকি ৯৯ জন অভিযুক্তদের শুনানি চলছিল গত বছরের ফেব্রুয়ারি থেকে। লালু ছাড়াও এই মামলায় রয়েছেন সাংসদ জগদীশ শর্মার মতো আরও হাই প্রোফাইল অভিযুক্তরা।

আরও পড়ুন: BJP Controversial Cartoon: আহমেদাবাদ বিস্ফোরণের রায়ে ‘ধর্মীয় উসকানিমূলক’ পোস্ট! কড়া পদক্ষেপ টুইটারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest