Friend of captain amrinder singh linked with isi, says punjab minister

অমরেন্দ্রর পাকিস্তানি বান্ধবীর আইএসআই যোগ! তদন্তের ঘোষণা পঞ্জাব সরকারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তিনি মুখ্যমন্ত্রী থাকাকালীন বারবার বলেছেন পাক (Pakistan) গুপ্তচর সংস্থা আইএসআইয়ের নিয়মিত নজরদারি চলে পাঞ্জাবে (Punjab)। দল ছাড়ার পর এবার পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দ্র সিংয়ের (Amarinder Singh) বিরুদ্ধেই ISI যোগসূত্রের ইঙ্গিত দিল কংগ্রেস (Congress)। ক্যাপ্টেনের বান্ধবী পাক সাংবাদিক আরুশা আলমের সঙ্গে আইএসআই সংশ্রব নিয়ে তদন্তের ডাক দিলেন পাঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজিন্দর রান্ডওয়া।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে এবিষয়ে কথা বলতে গিয়ে সুখজিন্দর জানিয়েছেন, ”ক্যাপ্টেন বলতেন আইএসআই পাঞ্জাবের জন্য বড় বিপদ। তাই আমরা এবার আরুশা আলমের সঙ্গে আইএসআইয়ের যোগাযোগের বিষয়টি তদন্ত করে দেখব।”
রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর আরও বলেন ” বিগত চার বছর ধরে সীমান্ত পেরিয়ে পাকিস্তানি (Pakistan) ড্রোন পঞ্জাবে আসছে বলে দাবি করে আসছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। ক্যাপ্টেনের এই বিষয়টি উত্থাপন করার পর থেকেই রাজ্যে বিএসএফ (BSF) জওয়ানদের মোতায়েন করা হয়েছে। এটি যথেষ্ট বড় ঘটনা, তাই এই ঘটনার তদন্ত হওয়া প্রয়োজন।”  প্রসঙ্গত চলতি সপ্তাহেই অমরেন্দ্র জানিয়েছেন, কংগ্রেস ছেড়ে নতুন দল গড়ে ২০২২-এর পঞ্জাব বিধানসভা ভোটে বিজেপির সঙ্গে জোট করতে চান তিনি। অমরেন্দ্রর ওই প্রস্তাবকে স্বাগত জানিয়েছে বিজেপি।
পাকিস্তানে প্রতিরক্ষা সাংবাদিক হিসেবে আরুশার পরিচিত রয়েছে। তাঁর মা প্রয়াত অখলিম আখতার সত্তরের দশকে পাক রাজনীতিতে প্রভাবশালী হিসেবে পরিচিত হয়ে উঠেছিলেন। তৎকালীন সেনাশাসক জেনারেল ইয়াহিয়া খানের সঙ্গে ঘনিষ্ঠতার সুবাদে অখলিমকে আড়ালে ‘জেনারেল রানি’ নামে ডাকা হত।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, ২০০৪ সালে পাকিস্তান সফরের সময় অমরেন্দ্রর সঙ্গে আরুশার পরিচয় হয়েছিল। তার পর নানা কর্মসূচিতে দু’জনকে এক সঙ্গে দেখা গিয়েছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে অমরেন্দ্রর শপথ গ্রহণ অনুষ্ঠানে ভিভিআইপি অতিথিদের আসনে ছিলেন আরুশা। নব্বইয়ের দশকে পাক নৌবাহিনীর অগুস্তা-৯০বি ডুবোজাহাজ কেনার দুর্নীতির অভিযোগেও আরুশার নাম উঠে এসেছিল। ওই দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছিল পাক নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল মনসুরুল হককে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest