Gas Leak In Industrial Area Near Visakhapatnam, 50 Hospitalised

Visakhapatnam: পোশাক তৈরির কারখানায় ভয়াবহ দুর্ঘটনা, গ্যাস লিক করে অসুস্থ কমপক্ষে ৫০

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের গ্যাস দুর্ঘটনার স্মৃতি ফিরল বিশাখাপত্তনমে (Visakhapatnam)। মঙ্গলবার অন্ধ্রপ্রদেশের আনাকাপ্পালি জেলার অচ্যুতাপুরম এলাকায় একটি রাসায়নিক কোম্পানিতে গ্যাস দুর্ঘটনা ঘটেছে। জায়গাটি বিশাখাপত্তনম থেকে খুবই কাছে। সূত্রের খবর, গ্যাস লিক (gas leak) হওয়ার পরে ৫০ জনেরও বেশি মহিলা কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, সেই গ্যাসের বিষাক্ত গন্ধে বমি হতে থাকে তাঁদের। এরপর তাঁরা অজ্ঞান হয়ে যান।

আনাকাপ্পালির পুলিশসুপার জানিয়েছেন, গ্যাস লিকের দুর্ঘটনা ঘটেছে। প্রায় ৫০ জন অসুস্থকে দ্রুত হাসপাতালে স্থানান্তরিত করা হয়। দুর্ঘটনাটি ঘটার পরই দ্রুত সিল করে দেওয়া হয় গোটা এলাকা। বাইরের সবাইকে নির্দিষ্ট দূরত্বে আটকে দিয়ে শুরু হয় উদ্ধারকাজ। অন্ধ্রপ্রদেশ পলিউশন বোর্ডের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনার তদন্ত করে দেখবেন।

আরও পড়ুন: প্রিয়াঙ্কাকে নিয়ে ইডি দফতরে সোনিয়া, তৃতীয় দিনে পড়ল ইডির জেরা

সন্দেহ করা হয় পাশের একটি ল্যাবরেটরি থেকে অ্যামোনিয়া গ্যাস লিক হয়েই এই বিপত্তি। হাসপাতাল সূত্রে বলা হয়েছে শ্রমিকদের মধ্যে বেশিরভাগই এখন স্থিতিশীল। ঘটনার অন্ধ্রপ্রদেশ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ ল্যাবটি বন্ধ করার নির্দেশ দিয়েছে। পোরাস ল্যাবটি এর আগেও দুর্ঘটনার পর কয়েকদিনের জন্য বন্ধ ছিল, কিন্তু শীঘ্রই আবার তার কাজ পুনরায় চালু করে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মে বিশাখাপত্তনমে বন্ধ কারখানা থেকে স্টাইরিন গ্যাস লিক করে মৃত্যু হয়েছিল ৮ জনের, অসুস্থ হয়ে পড়েছিলেন হাজারেরও বেশি। এই বিপর্যয় মনে করিয়ে দিয়েছিল ভোপাল গ্যাস দুর্ঘটনার স্মৃতি। ১৯৮৪ সালের ৩ ডিসেম্বর মিথাইল আইসোসায়ানাইড গ্যাস লিক হয়ে মধ্যপ্রদেশের ভোপালে মৃত্যু হয় মোট ৩,৭৮৭ জনের। অসুস্থ হয়েছিলেন ৫ লক্ষেরও বেশি মানুষ।

আরও পড়ুন: Louis Vuitton: ২০১৯ থেকে একই ‘ঝোলা’! ‘২ লাখি’ ব্যাগ নিয়ে মোদীকে খোঁচা ‘ফকির’ মহুয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest