Site icon The News Nest

তৃণমূলের যোগ দিতে চলেছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেরিও

goa

তৃণমূলে যোগ দিতে চলেছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তৃণমূলের যোগ দিতে চলেছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেরিও। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, সোমবার তিনি আনুষ্ঠানিকভাবে ঘাসফুল শিবিরে  যোগ দেবেন।

কংগ্রেসের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত প্রবীন রাজনীতিবি দলুইজিনহো ফালেরিও। গোয়ার নাভেলিম কেন্দ্র থেকে সাত বার জিতে বিধায়ক হয়েছেন তিনি। এই কংগ্রেস নেতা দুবার মুখ্যমন্ত্রীও হয়েছেন। পাশাপাশি ভারতের উত্তর-পূর্বের সাত রাজ্যে কংগ্রেসের সাংগঠনিক দায়িত্বে ছিলেন তিনি। এর আগে অন্য রাজ্যে কংগ্রেসের সংগঠন মজবুত করতে বড়সড় ভূমিকা ছিল ফালেরিও-এর। সেই অভিজ্ঞতাই কাজে লাগাতে চাইছে ঘাসফুল।

দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ভিন রাজ্যে এবার নজর দেবে তৃণমূল কংগ্রেস। আর শুধু কয়েকটা আসন জিততে নয় বরং রাজ্যের ক্ষমতা দখলই হবে উদ্দেশ্য। সেই লক্ষ্যেই অসম ও ত্রিপুরায় সংগঠন বিস্তারে নজর দিয়েছে তৃণমূল কংগ্রেস। এবার পশ্চিম উপকূলের গোয়াতেও পৌঁছে গেল ঘাসফুল। প্রকাশিত হল তৃণমূলের লোগো এবং স্লোগান। উপনির্বাচনের প্রচারমঞ্চে অভিষেক বলেন,” বাংলা জয়ের পর আপনারা জানেন না কত চিঠি, কত ইমেল আমরা পেয়েছি। সবাই বলছে, তৃণমূলে যোগ দিয়ে বিজেপিকে তাড়াতে চাই।”

গোয়ায় সংগঠন বিস্তারের জন্যে পৌঁছে গিয়েছেন রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন এবং হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের গোয়া টুইটার হ্যান্ডলে বলা হয়েছে,”রাজ্যের মানুষের উন্নয়নের জন্য দায়বদ্ধ তৃণমূল কংগ্রেস। এই প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন এমন নেতাই বেছে নেব। বিশ্বাসযোগ্যতাই আমাদের নেতা বাছাইয়ের মানদণ্ড।” এর সঙ্গে  ডেরেক ও’ব্রায়েন একটি বিবৃতি দিয়ে বলেছেন,’তৃণমূলে কোনও হাইকম্য়ান্ড সংস্কৃতি নেই। স্থানীয় নেতাই দলকে এগিয়ে নিয়ে যাবেন।”

এ দিন অভিষেক বলেন, ত্রিপুরা ও অসমে সংগঠন শুরু হয়ে গিয়েছে। আগামী দিনে গোয়াতেও হবে। যে সব রাজ্যে বিজেপি রয়েছে, স্বাধীনতা খর্ব হচ্ছে সেখানে বুক চিতিয়ে ঢুকব। বুকে থাকবে মমতা ব্য়ানার্জির ছবি। বুকের পাটা থাকলে আটকে দেখাও। একমাত্র তৃণমূল মাথানত করেনি, বশ্যতা স্বীকার করেনি। তোমাদের ভারতবর্ষ ছাড়া করব।”

Exit mobile version