Site icon The News Nest

Gold Rate: সামান্য পতন সোনার দামে, তবুও মধ্যবিত্তের কপালে চিন্তার ভাঁজ

gold ani

রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধের কারণে গত সপ্তাহে ভারতীয় বাজারে ১০ গ্রাম সোনার দাম ৫৫,৬০০ টাকায় পৌঁছে গিয়েছিল। তারপর থেকে দেশে অনেকটা কমেছে হলুদ ধাতুর দাম। সোমবার এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ৫৮৯ টাকা ১.১১ শতাংশ কমে দাঁড়িয়েছিল ৫২,২৮৯ টাকা। সপ্তাহের দ্বিতীয় কর্মদিবসে সেই দাম আরও কমে গিয়েছে। অর্থাৎ মাত্র পাঁচদিনে ভারতে ১০ গ্রাম সোনার দাম কমেছে ৪,০০০ টাকার বেশি।

১৫ মার্চ মঙ্গলবার প্রতি কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে যথাক্রমে ৫০০ টাকা ও ৫৪০ টাকার পতন ঘটেছে। আজ কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৭ হাজার ৬০০ টাকা ও ২৪ ক্যারেটের দাম হয়েছে ৫১ হাজার ৯৩০ টাকা।

আরও পড়ুন: দুর্নীতির আশঙ্কা! Paytm পেমেন্ট ব্যাঙ্কে খোলা যাবে না নয়া অ্যাকাউন্ট, নির্দেশ RBI-র

দেশের রাজধানী দিল্লিতে গোল্ড রেট প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনায় ৪৮,০৯০  টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনায় ৫২,৪৬০ টাকা দাম। চেন্নাইতে অন্যান্য শহরের তুলনায় সোনার দাম বেশি। চেন্নাইতে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৮,৬৮০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫৩,১১০ টাকা।

বিশেষজ্ঞদের মতে, রাশিয়া এবং ইউক্রেনের সংঘাত কিছুটা কমে যাওয়ার যে আশা তৈরি হয়েছে, তাতে ভর করেই কমেছে সোনার দাম। সেইসঙ্গে আজ মার্কিন কেন্দ্রীয় ব্যাঙ্ক ফেডেরাল রিজার্ভের নীতি নির্ধারক সংক্রান্ত বৈঠকের আগে বাজারের একটি মহল কার্যত নিশ্চিত যে সুদের হার বাড়ানো হবে।

আরও পড়ুন: Paytm: গ্রাহকদের তথ্য চিনে পাচার! নয়া বিতর্কে জড়াল Paytm

Exit mobile version