Goods Train Fell of Bridge in Madhya Pradesh

মধ্যপ্রদেশে ব্রিজ থেকে নদীতে পড়ল মালবাহী ট্রেনের ১৬টি বগি, নদীতে কয়েক টন কয়লা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ব্রিজের উপর দিয়ে যেতে গিয়ে আচমকাই লাইনচ্যুত হল ট্রেনের বগি (Train Coaches)। একে একে নীচে পরে গেল ১৬টি কামরা। শুক্রবার দুর্ঘটনাটি ঘটে মধ্য প্রদেশের অনুপ্পুরে।

জানা গিয়েছে, ছত্তীসগঢ়ের কোরবা থেকে কয়লা নিয়ে আসছিল ওই মালগাড়িটি (Goods Train)। মধ্য প্রদেশের কাটনি তার গন্তব্য হলেও অনুপ্পুরের কাছে একটি রেল ব্রিজে উঠতেই লাইনচ্যুত হয় ট্রেনটি এবং ব্রিজ থেকে ১৬টি কামরা নীচে নদীতে পড়ে যায়। ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি এখনও অবধি। চলছে উদ্ধারকার্য। প্রাথমিক তদন্তের রিপোর্ট অনুযায়ী, রেল লাইনে কয়েকটি জায়গায় ফাটল ধরেছিল। সেই কারণেই মালবাহী ট্রেনটি ব্রিজে উঠতেই টাল সামলাতে পারেনি এবং নীচের আলান নদীতে পড়ে যায়। তবে নদীটি অগভীর হওয়ায় এখনও কামরাগুলো জলে ডুবে যায়নি।

আরও পড়ুন: ‘হিন্দু নাম ধার করে ফিল্ম জগতে রোজগার করা ইউসুফ খানের মৃত্যু অপূরণীয়’, ন্যাক্কারজনক ট্যুইট বিজেপির

দুর্ঘটনার পর ব্রিজের নিচে থাকা প্রায় শুকিয়ে যাওয়া আলন নদীতে পড়ে যাওয়া বগি থেকে কয়লা নদীতে পড়েছে। অনেকগুলি বগি ট্রেনের সঙ্গে এখনও লেগে রয়েছে আর ব্রিজ থেকে ঝুলছে। কয়েক টন কয়লা নদীতে পড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

এদিকে ঘটনার পরই লাইন পরিষ্কার করেছে রেল কর্তৃপক্ষ। এর ফলে সেই রুটে রেল চলাচল ব্যাহত হয়নি বলে জানায় রেল কর্তৃপক্ষ। উল্লেখ্য, করোনা আবহে মালবাহী ট্রেন দেশের বিভিন্ন জায়গায় জিনিসপত্র পৌঁছে দিয়েছে। মালবাহী ট্রেনের জন্যেই দেশের বিভিন্ন জায়গায় সময় মতো অত্যাবশ্যক পণ্য এবং বিভিন্ন কাঁচামাল পৌঁছে দিয়েছে।

আরও পড়ুন: নয়া আইটি নিয়ম না মানলেও খবর সম্প্রচারকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নয়,নির্দেশ আদালতের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest