Government made this BIG announcement for ration card holders

চলতি মাসে এই কাজটি করলেই রেশন কার্ডধারীরা বিনামূল্যে পাবেন LPG সিলিন্ডার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির জেরে কার্যত নাজেহাল অবস্থা সকলের। পাশাপাশি, প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণে পকেটেও টান পড়েছে সাধারণ মানুষের। যেগুলির মধ্যে সামিল রয়েছে রান্নার গ্যাসের দামও। তবে, এই আবহেই এবার মিলল দারুণ সুখবর। জানা গিয়েছে, এখন বছরে বিনামূল্যে ৩ টি গ্যাস সিলিন্ডার (Gas Cylinder) পাওয়ার সুযোগ রয়েছে।

আপনি যদি অন্ত্যোদয় কার্ড (Antyodaya Card)-এর সুবিধাভোগী হন, তাহলে আপনার কাছে রয়েছে দারুণ সুযোগ। জানা গিয়েছে, এবার সরকারের পক্ষ থেকে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়া হবে। মূলত, উত্তরাখণ্ডের পুষ্কর সিং ধামি সরকারের দেওয়া তথ্য অনুসারে জানা গিয়েছে যে, এবার রেশন কার্ডধারীদেরকে বছরে তিনটি এলপিজি সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে। এমতাবস্থায়, এই উদ্যোগের ফলে সরকারের ওপর আর্থিক বোঝা বাড়লেও সাধারণ মানুষ সুবিধা পাবেন। যদিও, এই ঘোষণার সাথে সাথে কিছু শর্তাবলীও রয়েছে, যা মেনে চলা আবশ্যক।

আরও পড়ুন: এক সপ্তাহের মধ্যেই সস্তা হচ্ছে ভোজ্য তেল, লিটারে ১০ টাকা কমানোর নির্দেশ

কারা এই প্রকল্পের সুবিধা পাবেন?
সরকারের বিনামূল্যের তিনটি গ্যাস সিলিন্ডারের সুবিধার জন্য কিছু শর্ত পূরণ করা বাধ্যতামূলক। এর জন্য নির্দিষ্ট ব্যক্তিকে উত্তরাখণ্ডের বাসিন্দা হওয়া বাধ্যতামূলক। পাশাপাশি, অন্ত্যোদয় কার্ডধারীদের গ্যাস সংযোগ রেশন কার্ডের সাথে লিঙ্ক করা প্রয়োজন।

চলতি মাসে এই কাজটি করুন:
এমতাবস্থায় এই স্কিমের সুবিধা নিতে হলে, চলতি মাসে অর্থাৎ জুলাই মাসেই আপনার অন্ত্যোদয় কার্ড লিঙ্ক করুন। আপনি যদি এই দু’টিকে লিঙ্ক না করেন তবে আপনি সরকারের বিনামূল্যের গ্যাস সিলিন্ডারের প্রকল্প থেকে বঞ্চিত হবেন। ইতিমধ্যেই সরকার এই সংক্রান্ত প্রস্তুতি সম্পন্ন করেছে। এর আওতায় জেলাভিত্তিক অন্ত্যোদয় গ্রাহকদের তালিকাও স্থানীয় গ্যাস সংস্থাগুলিতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: National Emblem : খোলা শ্বদন্ত, হিংস্র অভিব্যক্তি! মোদী উন্মোচিত প্রতীক নিয়ে বাড়ছে ক্ষোভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest