ফের অমিত শাহের সঙ্গে বৈঠক রাজ্যপালের! ক্রমেই বাড়ছে জল্পনা

দু’দিনের মধ্যে ফের অমিত শাহ-ধনকড় বৈঠক। আজ বেলা ১১টায় দিল্লিতে (Delhi) কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে ডেকে পাঠানো হয়েছে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankhar)। শনিবার সকালে টুইট করে একথা জানিয়েছেন ধনকড় নিজেই। তিনদিনের দিল্লি সফর সেরে তাঁর কলকাতায় ফেরার কথা ছিল।

কিন্তু অজ্ঞাত কারণে ফেরা স্থগিত হয়ে গিয়েছিল। শনিবার সকালে স্পষ্ট হল সেই কারণ। এদিন সকালেই তাঁকে নিজের বাসভবনে ডেকে কথা বলতে চেয়ে ডেকে পাঠালেন অমিত শাহ (Amit Shah)। আর তাতেই জল্পনা আরও উসকে উঠেছে। এদিন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর বিকেলে তাঁর কলকাতায় ফেরার সম্ভাবনা।

আরও পড়ুন: 2-DG : কোভিডের সব ভেরিয়েন্টের বিরুদ্ধে কার্যকরী হবে ২-ডিজি, দাবি গবেষণায়

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় অমিত শাহের সঙ্গে রাজ্যপাল প্রায় ৪৫ মিনিটের বৈঠক করেন। অমিত শাহের সঙ্গে বৈঠকের ছবি টুইটও করেন রাজ্যপাল। এবার আজ ফের বৈঠক। কী কী বিষয় নিয়ে আলোচনা হতে পারে আজকের বৈঠকে? সেই নিয়েই নতুন করে চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। নির্বাচন পরবর্তী হিংসার প্রসঙ্গ নিয়ে আলোচনা হতে পারে বলে মত অনেক বিশ্লেষকের। সেই সঙ্গে রাজ্যপালের প্রতি শাসকদলের আচরণের প্রসঙ্গ নিয়েও আলোচনা হয়েছে বলে সূত্রের খবর।

প্রশ্ন উঠছে, দু’দিনের মধ্যেই ফের কেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই জরুরি তলব বাংলার রাজ্যপালকে? তবে কি গুরুতর কোনও আলোচনা হবে উভয়ের মধ্যে? তবে রাজ্যপালের এই দিল্লি সফরকে মোটেই ভাল চোখে দেখছে না রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। এ নিয়ে শুক্রবার তৃণমূলের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায়ের বক্তব্য, “রাজ্যপাল দিল্লি গিয়ে রাজ্যের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কোনও পদক্ষেপ নিচ্ছেন কিনা, আমরা জানি না। কিন্তু তাঁর আচরণ ইতিপূর্বে আমরা যা দেখেছি, তাতে তিনি রাজ্যের বিরুদ্ধে কোনও ঘোঁট পাকাতে গিয়েছেন। আমরা এর নিন্দা করছি। কেন্দ্রের কাছে দাবি, তাঁকে পশ্চিমবঙ্গ থেকে বরখাস্ত করা হোক।” তাঁর আরও অভিযোগ, “তিনি কার্যত বিজেপির মাইক্রোফোনে পরিণত হয়েছেন। তিনি চারদিন ধরে দিল্লিতে শাহি–দরবারে ঘুরে বেড়াচ্ছেন।”

আরও পড়ুন: চুরির দায়ে গ্রেফতার ‘সাবধান ইন্ডিয়া’ খ্যাত দুই অভিনেত্রী