Gujarat: 2 dead, several injured in blast at chemical factory in Panchmahal district

গুজরাতে গোধরার কাছে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, মৃত ২

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৃহস্পতিবার সকালে মধ্য গুজরাতের পঞ্চমহল জেলায় একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে অন্তত দুইজন নিহত এবং ১৫ জন শ্রমিক আহত হয়েছেন। ঘোঘম্বা তালুকের রঞ্জিতনগর গ্রামের কাছে অবস্থিত গুজরাত ফ্লুরোকেমিক্যালস লিমিটেডের (জিএফএল) রাসায়নিক উৎপাদন কারখানায় সকাল ১০টার দিকে এই বিস্ফোরণ ঘটে।

গোধরা, হালোল এবং কালোল শহরগুলির দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে যায় অগ্নিকাণ্ডের খবর পেতেই। পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে আগুন নেভানোর আপ্রাণ চেষ্টা চালান দমকলকর্মীরা। জেলা কালেক্টর সুজয় মায়াত্র এবং এসপি লীনা পাতিল সহ সিনিয়র জেলা আধিকারিকদের একটি দল উদ্ধার অভিযানের তদারকি করছেন।

আরও পড়ুন: পরবর্তী CDS হওয়ার দৌঁড়ে এগিয়ে নরভানে, আগামী সপ্তাহে নাম ঘোষণার সম্ভাবনা

পঞ্চমহলের পুলিশ সুপার লীনা পাটিল জানিয়েছেন, উদ্ধারকর্মীরা বেঁচে যাওয়া ও আহতদের খোঁজ করছেন। তিনি আরও জানান, এখন আগুন নিয়ন্ত্রণে আছে। কমপক্ষে ১৫ জন আহত শ্রমিককে হালোল শহরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাতাসে বিষাক্ত গ্যাস থাকায় রাসায়নিক কারখানার আশপাশের ৫ কিলোমিটার এলাকা ঘিরে রেখেছে প্রশাসন।

গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের কার্যালয় পরে নিশ্চিত করে জানায় যে এই বিস্ফোরণের ঘটনায় দু’জন মারা গিয়েছেন। একটি বিবৃতিতে মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের অফিস জানিয়েছে, জেলা প্রশাসন মুখ্যমন্ত্রীর সাথে অবিচ্ছিন্ন যোগাযোগে রেখে চলেছে। পঞ্চমহলের জেলা সদর দপ্তর গোধরার আধিকারিকরা জানিয়েছেন, বিধ্বংসী আগুনের আগে একটি বিশাল বিস্ফোরণের শব্দ প্রায় ১০ কিলোমিটার দূর পর্যন্ত শোনা গিয়েছিল।

আরও পড়ুন: এবার Aadhaar-ভোটার কার্ড লিঙ্ক হবে, মোদী সরকারের বড় পদক্ষেপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest