Gujarat Assembly Election 2022: Bhupendera Patel To Take Oath As Cm On Dec 12

Gujarat Assembly Election 2022: মোদী – শাহের উপস্থিতিতে সোমে শপথ ভূপেন্দ্রর, তলিয়ে গেল আপ-কংগ্রেস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দ্বিতীয় বার গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন ভূপেন্দ্র প্যাটেল (Gujarat Assembly Election 2022) । আগামী ১২ ডিসেম্বর মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন তিনি। শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এই নিয়ে ৭ বার গুজরাতে সরকার গড়তে চলেছে বিজেপি। শুধু তা-ই নয়, জয়ও এল সব ইতিহাস ভেঙে। ইতিহাস গড়ে ২০০২ সালে মুখ্যমন্ত্রী হয়েছিলেন মোদী। সে বার বিজেপি জিতেছিল ১২৭ আসনে। এ বার তা-ও ছাপিয়ে গিয়েছে গেরুয়া শিবির। এখনও পর্যন্ত ১৫৬ আসনে এগিয়ে আছে তারা। ১৯৮৫ সালে গুজরাটে মাধবসিংহ সোলাঙ্কির নেতৃত্বে কংগ্রেস ১৪৯টি আসনে জয় লাভ করে। তবে এবার বিজেপি সেই রেকর্ডও ভেঙে দিতে চলেছে।

আরও পড়ুন: Janani Suraksha Yojana: মহিলাদের ৬ হাজার টাকা দিচ্ছে সরকার, জেনে নিন কারা পাবেন সুবিধা

ঘাটলোড়িয়া আসন থেকে বড় ব্যবধানে জিতেছেন পাটিদার সমাজের ভূপেন্দ্রভাই। সকালে গণনা শুরুর পর থেকে গুজরাতে গেরুয়া ঝড়ের ইঙ্গিত মিলতেই পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। বিজেপি সূত্রেই খবর মেলে, দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেলে আর নতুন মুখ খুঁজবেন না মোদীরা। বড় জয় পেলে এমনটা যে হতে পারে, তার ইঙ্গিত আগেই দিয়ে রেখেছিলেন মোদীর সেনাপতি শাহও। শেষমেশ তা-ই সত্যিই হল। ভূপেন্দ্রতেই ভরসা রাখতে চলেছেন মোদী-শাহরা।

এর মাঝেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইট করে জয়ের জন্য গুজরাটের মানুষকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি লিখেছেন, “গুজরাট বিজেপিকে একটি অভূতপূর্ব জয় উপহার দিয়েছে, যারা খালি প্রতিশ্রুতি, এবং তুষ্টির রাজনীতি করে তাদের প্রত্যাখ্যান করে উন্নয়ন এবং জনকল্যাণের জন্য মানুষ বিজেপিকে বেছে নিয়েছে। এই কঠিন জয় চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছে সমাজের প্রতিটি অংশই, তা সে মহিলা, যুবক বা কৃষকরা হৃদয় দিয়ে বিজেপির সঙ্গে আছেন।”

টুইটে ধন্যবাদ জানিয়েছেন নরেন্দ্র মোদীও।

আরও পড়ুন: Puri Jagannath Temple: মন্দিরে ব্যাপক কড়াকড়ি, স্মার্টফোন ব্যবহার করতে পারবেন না সেবায়েতরাও

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest