Gujarat: At least 6 dead, 20 sick after gas leak at industrial area in Surat

গুজরাতের শিল্পতালুকে কারখানায় বিষাক্ত গ্যাস লিক, মৃত অন্তত ৬, আহত ২০

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের বিপত্তি গুজরাটে (Gujarat Gas leak))। রাসায়নিক কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক করে প্রাণ গেল অন্তত ৬ জনের। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও ২০ জন। এই ঘটনায় বৃহস্পতিবার সকালে সুরাটে শোকের ছায়া। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার ভোর ৪টে নাগাদ গুজরাত ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন (ডিআইডিসি)-এর সচিন এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। মৃতদের পরিচয় জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। তাঁরা সকলেই সুরাটের ওই এলাকার একটি শাড়ি কারখানার শ্রমিক বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুলিশ আধিকারিকরা।

আরও পড়ুন: চার বছরের শিশুকে তাড়া করে মাথা-মুখ খুবলে দিল কুকুরের দল! বাঁচল কিভাবে, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

পুলিশ জানিয়েছে, ঘটনার সময় ডিআইডিসি এলাকায় একটি রাসায়নিক ভর্তি ট্যাঙ্কার থেকে বর্জ্যপদার্থ বার করে নর্দমায় ফেলার সময় বিপত্তি ঘটে। ট্যাঙ্কারে জেরি রাসায়নিক ছিল বলে অনুমান। বাতাসের সংস্পর্শে তা আসামাত্রই দুর্ঘটনা ঘটে।

ঘটনার সময় কাছেই একটি চায়ের দোকানের বসে চা খাচ্ছিলেন বহু শ্রমিক। প্রত্যক্ষদর্শীরা জানান, নিমেষে গোটা এলাকা ঝাঁজালো গন্ধে ভরে যায়। গন্ধ নাকে আসার পর থেকেই জ্বলতে থাকে গলা, বুক। শরীরের বিভিন্ন অংশ অবস হয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৫ শ্রমিকের। অসুস্থ হয়ে পড়েন অনেকে। শহরের হাসপাতালে নিয়ে গেলে আরও একজনের মৃত্যু হয়। জানিয়েছেন হাসপাতাল সুপার ড. ওমকার চৌধুরী।

ঘটনার তদন্ত শুরু করেছে সুরত পুলিশ। দুর্ঘটনার পর এলাকা থেকে চম্পট দিয়েছেন ওই ট্যাঙ্কারের চালক। তাঁর খোঁজে তল্লাশি চলছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। বডোদরা থেকে একটি ট্যাঙ্কারে করে রাসায়নিক নিয়ে এসেছিলেন তার চালক। তদন্তকারীদের অনুমান, বৃহস্পতিবার ভোরে নিয়মবিরুদ্ধ ভাবে ডিআউডিসি-র নর্দমায় রাসায়নিক বর্জ্য ফেলছিলেন ট্যাঙ্কারের চালক। তার জেরেই দুর্ঘটনা।

আরও পড়ুন: Jharkhand: ‘পবিত্র গাছ’ কাটার অপরাধে যুবককে পিটিয়ে খুন, আগুন লাগানো হল শরীরে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest