Gujarat Elections 2022: ‘Will you cook fish for Bengalis?’ Paresh Rawal's Gujarat speech draws flak. He clarifies

Gujarat Elections 2022: ‘গ্যাস সিলিন্ডার নিয়ে কী হবে? মাছ রান্না করবেন?’ ভোট প্রচারে ‘বিদ্বেষী’ পরেশ রাওয়াল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গুজরাট (Gujarat Elections 2022)  বিধানসভা নির্বাচনের প্রচার শুরু হয়ে গিয়েছে জোর কদমে।গুজরাটে যখন বিধানসভা নির্বাচনের প্রচার চলছে, সেই সময় বলিউড (Bollywood) অভিনেতা, বিজেপি সাংসদ পরেশ রাওয়ালের ( Paresh Rawal) মন্তব্যে দানা বাধঁতে শুরু করেছে বিতর্ক।

গুজরাতে নির্বাচন শুরু হয়েছে। সেখানেই বিজেপির হয়ে ভোটপ্রচারে এসে রোহিঙ্গা ইস্যু তুলে ধরেন পরেশ রাওয়াল (Paresh Rawal)। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘গ্যাস সিলিন্ডারের দাম বাড়ছে, কিন্তু আগামী দিনে দাম কমবে। সাধারণ মানুষের কর্মসংস্থান হবে। কিন্তু আপনাদের আশপাশে যদি রোহিঙ্গা ও বাংলাদেশীরা থাকতে শুরু করে তাহলে কী করবেন গ্যাস সিলিন্ডার দিয়ে? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?’ এই কথার পরেই পরেশ রাওয়ালের বিরুদ্ধে ফুঁসে ওঠেন সাধারণ মানুষ। এটিকে বাঙালিদের প্রতি ‘ঘৃণাভাষণ’ বলেই মনে করছেন অনেকে। টুইটারে বিতর্কের ঝড় ওঠে এই নিয়ে।

আরও পড়ুন: Road Accident: গাড়ির ধাক্কায় মৃত স্কুল ছাত্র, গাড়ির ক্ষয়ক্ষতি দেখতে ব্যস্ত বিজেপি সাংসদ

‘ঘৃণ্য মন্তব্য’, ‘জাতির অবমাননা’ করেছেন পরেশ, এই মর্মে একাধিক মন্তব্য জমা হতে থাকে। এর পরই ক্ষমা চেয়ে টুইট করেন পরেশ। লেখেন, “অবশ্যই মাছ নিয়ে আলাদা করে বলা ঠিক হয়নি। গুজরাতের মানুষও মাছ খান। বাঙালি বলতে আমি কী বুঝিয়েছি, সেটা স্পষ্ট করি এ বার। আমি শুধু বেআইনি ভাবে গেঁড়ে বসা বাংলাদেশি এবং রোহিঙ্গাদের কথাই বলতে চেয়েছি। কারও অনুভূতিতে আঘাত দেওয়া আমার উদ্দেশ্য ছিল না। ক্ষমা চেয়ে নিচ্ছি।”

এর পরও এক সমালোচকের মন্তব্য, “মাছ কখনওই টেনে আনা উচিত হয়নি, ওঁকে আরও কৈফিয়ত দিতে হবে!” কেউ আবার বলেন, রোহিঙ্গারা যদি ভারতে প্রবেশ করেন, তাহলে বুঝতে হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Sahah)  ভাল কাজ করছেন না। এমনকী বিএসএফও ভাল কাজ করছেন না বলে কটাক্ষ করেন অনেকে।

 

আরও পড়ুন: Unemployment Rate: ৩ মাসে সর্বোচ্চ ভারতের বেকারত্ব হার, সবথেকে খারাপ হাল হরিয়ানার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest