Gujarat Exit Poll 2022: BJP predicted to return for 7th term in Gujarat in record vote

Gujarat Exit Poll 2022: মোদী রাজ্যে বিজেপির রেকর্ড জয়ের ইঙ্গিত,আশা জাগালেও ব্যর্থ আপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গুজরাটে গেরুয়া ঝড় (Gujarat Exit Poll 2022)। দ্বিতীয় স্থানের জন্য লড়াইয়ে অনেকটা এগিয়ে রয়েছে কংগ্রেসই। আশা জাগালেও তৃতীয় স্থানে আম আদমি পার্টি। সোমবার বুথফেরত সমীক্ষা বলছে এমনটাই। তবে ‘Exit Poll’-ই শেষ কথা নয়। অতীতে বহুবার সমীক্ষার ফলের বিপরীতে রায় দিয়েছে জনগণ। আগামী বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) গণনার দিনেই আসল ফল জানা যাবে।

১৮২ আসনের গুজরাত বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার জন্য প্রয়োজন ৯২টি আসন। বিজেপি নেতৃত্বের দাবি মতো পদ্ম-শিবির দেড়শোর বেশি আসন পাবে এমন ভবিষ্যদ্বাণী অধিকাংশ সমীক্ষাই করছে না। কিন্তু লড়াইটা তুল্যমূল্য, এমন ইঙ্গিতও নেই। বরং কংগ্রেস এবং অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)-এর ভোট কাটাকাটির জেরে বিজেপি গুজরাতে সবচেয়ে ভাল ফল করতে পারে বলে বিভিন্ন বুথ ফেরত সমীক্ষার ইঙ্গিত।

এ বার দক্ষিণ গুজরাত, আমদাবাদ-গান্ধীনগর, উত্তর গুজরাত, কচ্ছের পাশাপাশি কংগ্রেসের ‘শক্ত ঘাঁটি’ সৌরাষ্ট্রেও বিজেপি বিপুল জয় পাবে বলে জনমত সমীক্ষাগুলির ইঙ্গিত। তবে শেষ পর্যন্ত আপকে পিছনে ফেলে কংগ্রেসই দ্বিতীয় স্থানে থাকবে বলে বিভিন্ন বুথ ফেরত সমীক্ষা ভবিষ্যবাণী করেছে।

  • এদিন, ‘News X-Jan Ki Baat’-এর সমীক্ষা বলছে ১৮২ আসনের গুজরাট বিধানসভায় বিজেপি পেতে পারে ১১৭-১৪০টি আসন, কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ৩৪ থেকে ৫১টি সিট। আশা জাগালে আপ পেতে পারে ৬ থেকে ১৩ টি আসন। অন্যান্যর দখলে যেতে পারে এক থেকে দু’টি সিট।
  • Republic TV P-MARQ বলছে, গুজরাটে বিজেপি পাবে ১২৮-১৪৮টি আসন। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ৩০ থেকে ৪২টি সিট। আপ পেতে পারে ২ থেকে ১০ টি আসন। অন্যান্যর দখলে যেতে পারে ৩টি সিট।

আরও পড়ুন: Bengaluru: ছাত্রীদের ব্যাগে কন্ডোম-আইপিল, ছাত্রদের ব্যাগে মদের বোতল! লজ্জায় লাল শিক্ষকরা

  • TV9 Gujarati-র সমীক্ষা বলছে, মোদির রাজ্যে গেড়ুয়া শিবির পেতে চলেছে ১২৫ থেকে ১৩০টি আসন। কংগ্রেস ৪০ থেকে ৫০। আপ পেতে পারে ৩ থেকে ৫ টি আসন।
  • India Today Axis My India-র সমীক্ষা বলছে, গুজরাটে বিজেপি পেতে চলেছে ১৩১-১৫১ আসন। কংগ্রেসের ঝুলিতে আসতে পারে ১৬ থেকে ৩০টি আসন। আপ পেতে পারে ৯ থেকে ২১টি সিট।

আরও পড়ুন: Bhagalpur: ভরা বাজারে কাটা হল স্তন! কাটা হল হাত-পা-কান, ভয়ংকর হত্যাকাণ্ড বিহারে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest