Gujarat's new Chief Minister Bhupendra Patel was sworn in after the Gomata Pujo

গোমাতার পুজো সেরে শপথ নিলেন গুজরাটের নয়া মুখ্যমন্ত্রী Bhupendra Patel

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ভূপেন্দ্র প্যাটেল।  গুজরাতের বিধানসভা নির্বাচনের খুব বেশি দেরি নেই। তার আগে হঠাৎ করে বিজয় রুপানির পদত্যাগ। এবং তার দু’দিনের মধ্যে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে রুপানির ছেড়ে যাওয়া আসনে বসলেন ভূপেন্দ্র প্যাটেল। শপথ নিতে যাওয়ার আগে ‘গোমাতা’র পুজো সারলেন গুজরাটের নয়া মুখ্যমন্ত্রী। যা নিয়ে ইতিমধ্যে বিতর্ক মাথাচাড়া দিয়েছে।

এদিন শপথগ্রহণের অনুষ্ঠান উপলক্ষে গুজরাটে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আসেন, হরিয়াণার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও। শপথগ্রহণের মঞ্চে হাজির ছিলেন গুজরাটের বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন: বিজ্ঞাপন কাণ্ডে ‘অপদস্ত’, সংবাদপত্রের উপরই দায় চাপাল যোগী সরকার, টুইটে ক্ষমা স্বীকার সংস্থার

এদিন সকালে অমিত শাহকে আনতে বিমানবন্দরে হাজির ছিলেন নীতিন প্যাটেল। মুখমন্ত্রিত্বের দৌড়ে তাঁরও নাম ছিল। কিন্তু শেষমেশ তাঁর কপালে শিঁকে ছেড়েনি। সে নিয়ে অবশ্য তিনি ক্ষুব্ধ নন বলেই জানিয়েছেন। তাঁর কথায়, “মুখ্যমন্ত্রিত্ব নিয়ে আমার কোনও ক্ষোভ নেই। ভূপেন্দ্র আমার পারিবারিক বন্ধু।” শপথগ্রহণ অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন তিনি।

এদিন সকালে গুজরাটের বিজেপি প্রধান সি আর প্যাটেলের সঙ্গে দেখা করেন নয়া মুখ্যমন্ত্রী। এর পরই তিনি স্বামীনারায়ণ মন্দিরে গোমাতার পুজো করেন। তার পর সোজা শপথগ্রহণের অনুষ্ঠানে পৌঁছে যান। গুজরাটের রাজ্যপাল দেবব্রত তাঁকে শপথবাক্য পাঠ করান।

আরও পড়ুন: Oscar Fernandes :প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী-কংগ্রেস নেতা অস্কার ফার্নান্ডেজ প্রয়াত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest