Hanuman in Ramayan Actor Vikram Mastal fight Madhya Pradesh election Against Shivraj

Madhya Pradesh : শিবরাজ সিংয়ের বিরুদ্ধে লড়বেন খোদ ‘হনুমানজি’!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মধ্যপ্রদেশের জমিতে ক্রমেই বাড়ছে ভোট উত্তাপ। এই আবহে নিজেদের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের নাম সেই তালিকায় স্বভাবতই ছিল। তবে সঙ্গে ছিল বেশ চমক।ভোটের দামামা বেজে গিয়েছে। আগামী মাসেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন। আর নবরাত্রির প্রথম দিনই তিন রাজ্যের ভোটে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। এই তালিকায় রয়েছেন খোদ ‘বজরংবলী’। যিনি সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দেবেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে।

২০০৮ সালে অনন্দ সাগরের রামায়ণ টেলিভিশন শোয়ের জনপ্রিয় অভিনেতা বিক্রম মস্তাল। যিনি তাঁর হনুমানজির চরিত্রের জন্য বিখ্যাত। এই অভিনেতাকেই এবার টিকিট দিল কংগ্রেস।বুধনি আসন থেকে শিবরাজের বিরুদ্ধে লড়বেন বিক্রম। গতবার এই আসন থেকে ৫৮ হাজার ভোটে জিতেছিলেন শিবরাজ। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা অরুণ যাদবকে এই আসনে হারিয়েছিলেন শিবরাজ।

সব মিলিয়ে রবিবার কংগ্রেস ১৪৪ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। তার মধ্যে জেনারেল শ্রেণির ৪৭ জন প্রার্থী রয়েছেন। ওবিসি শ্রেণির ৩৯, তফশিলি উপজাতি শ্রণির ৩০, তফশিলি জাতির ২২ জন প্রার্থী রয়েছেন তালিকায়। তাঁদের মধ্যে ১ জন মুসলিম প্রার্থী আছেন।

চলতি বছরের জুলাই মাসেই কংগ্রেসে যোগ দিয়েছিলেন টিভির পর্দার ‘হনুমান’ বিক্রম মসতল। প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের উপস্থিতিতেই হাত শিবিরের সঙ্গে হাত মিলিয়েছিলেন বিক্রম। সম্প্রতি আদিপুরুষ বিতর্কে মুখ খুলেছিলেন বিক্রম। প্রভাসের সিনেমায় হনুমানের সংলাপ নিয়ে আপত্তি জানিয়েছিলেন তিনি। তিনি দাবি করেছিলেন, এই ধরনের সংলাপ মানুষের ভাবাবেগে আঘাত করেছে। তিনি বলেছিলেন, ‘ভারতীয় সংস্কৃতির এই চিত্রই কি বিশ্বের সামনে তুলে ধরতে চান আপনারা? এই রায়ামণে হনুমানজিকে যেমন ভাবে দেখা হয়েছে, আসলেই যদি তিনি তেমন হতেন, তাহলে কি আমরা মন্দিরে তাঁকে পুজো করতে যেতাম? এটা স্পষ্ট যে শুধুমাত্র আর্থিক ভাবে লাভবান হতেই এই সিনেমা তৈরি করা হয়েছে। আমি চাই যাতে সিনেমা নির্মাতা এই সংলাপ বদল করেন।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest