Site icon The News Nest

ভাঙল রেকর্ড, দেশে একদিনে করোনা আক্রান্ত ৩৩ হাজারের কাছাকাছি

corona india 700x400 2

দেশে করোনা সংক্রমণের গতি এখন লাগামহীন। সামাজিক দুরত্ববিধি, প্রধানমন্ত্রীর মাস্ক পরার অনুরোধ, কন্টেনমেন্ট জোনে লকডাউন। কোনওকিছুতেই বাঁধ মানছে না করোনা। শুধু বাঁধ মানছে না বলাটা বোধ হয় ভুল হবে। স্রেফ গত ২৪ ঘণ্টায় নতুন করে COVID-19 সংক্রমিত হয়েছেন ৩৩ হাজারের কাছাকাছি মানুষ। সাড়ে ৯ লক্ষ পেরিয়ে এবার মোট আক্রান্তের সংখ্যা এগোচ্ছে ১০ লক্ষের দিকে।

আরও পড়ুন : ‘আমরা গোমূত্র খেয়ে ভাল থাকি, গাধারা এসব বুঝবে না!’, নিজের ঢঙে দিলীপ ঘোষ

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩২ হাজার ৬৯৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৬৮ হাজার ৮৭৬ জন। এদের মধ্যে ৬ লক্ষ ১২ হাজার ৮১৫ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ৩ লক্ষ ৩১ হাজার ১৪৬ জন। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। উপরে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিল।

আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৬০৬ জন। এর ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ২৪ হাজার ৯১৫ জন।

ক্রমশ মৃত্যু হার বৃদ্ধি চিন্তায় রাখছে চিকিৎসকদের। এদিকে গত কয়েক সপ্তাহে উল্লেখযোগ্য হারে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। ইতিমধ্যেই দেশে ১ কোটি ২৭ লক্ষের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শুধু গত ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ২৬ হাজারের বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরও পড়ুন : ‘মুহাম্মদ:দ্য মেসেঞ্জার অফ গড’, ছবির মুক্তিতে নিষেধাজ্ঞার দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর

Exit mobile version