Himachal Pradesh: 3 killed, over dozen feared missing in flash floods, landslides, Railway Bridge Collapses

Himachal Pradesh: হড়পা বান ও ধসে বিপর্যস্ত হিমাচলে! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল রেলসেতু, মৃত ৩

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হড়পা বান ও ভূমিধসে তছনছ হিমাচল প্রদেশের চাম্বা জেলার কাসান গ্রাম। বিপুল পরিমাণ জল-কাদার স্তরে চাপা পড়ে গেল গ্রামের একটি বড় অংশ। এতে মৃত্যু হয়েছে ৩ জনের। নিখোঁজ বহু। পাশাপাশি হড়পা বানে ভেসে গিয়েছেন একই পরিবারের ৫ জন। এমনটাই আশঙ্কা করছে প্রশাসন।  জেলার থুঙ্গা-সহ একাধিক এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

জলের তোড়ে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল চাক্কি সেতু। প্রবল বৃষ্টিতে ওই রেলসেতুর তিনটি স্তম্ভ ক্ষতিগ্রস্ত হয়। তার জেরেই ভেঙে পড়েছে সেতুটি।এলাকার বাড়িগুলিতে জল ঢুকে গিয়েছে। জলমগ্ন হয়ে পড়েছে দোকানগুলিও। রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িগুলির ক্ষতি হয়েছে।

আরও পড়ুন: Independence Day 2022: দেশের অগ্রগতির জন্য ‘পঞ্চসংকল্প’ প্রধানমন্ত্রী মোদীর, কী এই পাঁচ সঙ্কল্প

ভারী বৃষ্টির জেরে কাংরা, কুল্লু, মান্ডি জেলায় স্কুল বন্ধ রাখা হয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার হিমাচলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে কাংরা, চম্বা, বিলাসপুর, মান্ডি জেলায়। খারাপ আবহাওয়ার কারণে স্থানীয় ও পর্যটকদের নদী তীরবর্তী এলাকায় না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

অন্যদিকে, মেঘভাঙা বৃষ্টির জেরে দেরহাদুনের একাধিক এলাকায় ধস নেমেছে। রায়পুর ( Raipur) থেকে দেরহাদুন বিমানবন্দরে (Dehradun Airport) যাওয়ার রাস্তায় ভেঙে পড়েছে ব্রিজ। ফুলে ফেপে উঠেছে এলাকার নদীগুলি। দেরাদুনর বিখ্যাত Tapkeshwar Mahadev মন্দিরের পাশেও বিপদসীমা ছাড়িয়ে বইছে তামাশা নদী। ভেসে গিয়েছে আস্ত একটি পুল। তপকেশ্বর মন্দিরের সঙ্গে কাছের মাতা বৈষ্ণদেবী গুমফা যোগ মন্দিরেরে ( Mata Vaishno Devi Cave Yoga Temple)-এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। তবে প্রাণহাণীর কোনও খবর নেই। হরিদ্বারে বিপদসীমার কাছ দিয়ে বইছে গঙ্গাও।

আরও পড়ুন: Jammu and Kashmir: বহিরাগতদের ভোটদানের অধিকার! কমিশনের ঘোষণার পরেই বিক্ষোভ কাশ্মীর উপত্যকায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest