Himachal Pradesh: Flash floods, landslides, rains wreak havoc in Himachal Pradesh; 6 killed

Himachal Pradesh: বৃষ্টি-ধস-হড়পা বানে বিপর্যস্ত হিমাচলে মৃত ৬, মান্ডি-কুলু জাতীয় সড়কে ধস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এক নাগাড়ে বৃষ্টির জেরে হিমাচল প্রদেশের বিভিন্ন জায়গায় ধস নামতে শুরু করেছে। ধসের পাশাপাশি হড়পা বানেও ক্ষতিগ্রস্থ এই পাহাড়ি রাজ্য। এক নাগাড়ে বৃষ্টির জেরে হিমাচল প্রদেশে ৬ জনের মৃত্যুর খবর মিলছে। আহত প্রায় ১০ জন।

মান্ডি জেলার বিভিন্ন এলাকায় ধস নামার খবর পাওয়া গিয়েছে। নিচু এলাকায় বিপজ্জনক অবস্থায় রয়েছে বহু বাড়ি। রাতভর বৃষ্টির জেরে মান্ডিতে বিপাশা নদীর জলস্তর ক্রমশ বাড়ছে। জলের তোড়ে ক্ষতি হয়েছে মন্থলা পঞ্চায়েতের কমিউনিটি হল। গত ২৪ ঘণ্টায় মান্ডিতে বৃষ্টি হয়েছে ৬৪.৪ মিমি।

আরও পড়ুন: Couple: ফোনে ঝগড়ার জের! আড়াইশো কিমি পেরিয়ে প্রেমিকার সামনে গায়ে পেট্রল ঢাললেন যুবক

হামিরপুরের সুজনপুরের খয়রিতে রবিবার মেঘ ভাঙা বৃষ্টিতে পাঁচটি বাড়ি ধ্বংসস্তূপে পরিনত হয়েছে। সোলানের আরকি, সিমলার রামপুর ও হামিরপুরে মেঘ ভাঙা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রাজ্যের লাইফলাইন সড়কগুলি অনেক জায়গায় বন্ধ রয়েছে। চণ্ডীগড়-মানালি মহাসড়ক ৩টি স্থানে বন্ধ থাকায় বিপুল সংখ্যক পর্যটক ও সাধারণ মানুষ যানবাহনে রাত কাটাচ্ছেন। আবহাওয়া দফতর সতর্ক করে জানিয়েছে আগামী ২৪ ঘণ্টায় হঠাৎ বন্যার আশঙ্কা রয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৫ কিমি রাস্তা জুড়ে যানজটের কারণে চরম ভোগান্তির মুখে পড়েছেন ঘুরতে যাওয়া পর্যটকরা। আটকে পড়েছেন প্রায় ২০০ জন। দুর্ভোগ বাড়ছে হোটেলগুলিতে ঘর খালি না থাকায়। দুর্যোগে বিপর্যস্ত ভিন রাজ্যে কোথায় রাত কাটাবেন বুঝতে পারছেন না পর্যটকরা।

আরও পড়ুন: Karnataka: স্ত্রীর ‘প্রেমিকের’ গলা চিরে রক্ত পান স্বামীর, ভয়াবহ ঘটনার ভিডিয়ো রেকর্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest