Himachal Pradesh Kullu bus accident many people including school children killed

Accident: হিমাচলের কুলুতে খাদে পড়ল স্কুলবাস! মৃত্যু পড়ুয়া-সহ অন্তত ১০ জনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিয়ন্ত্রণ হারিয়ে খাদে বাস। মৃত্যু হল অন্তত ১৬ জনের। নিহতদের মধ্যে স্কুলপড়ুয়াও রয়েছে। হিমাচল প্রদেশের (Himachal Pradesh) কুলুর এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর। নিহতদের পরিবারপিছু ২ লক্ষ এবং জখমদের চিকিৎসায় ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্যও ঘোষণা করা হয়েছে। জখমদের দ্রুত আরোগ্য কামনা এবং নিহতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরও।

কুলুর ডিসি আশুতোষ গর্গ জানিয়েছেন, সকাল সাড়ে আটটা নাগাদ জাংলা গ্রামের কাছে বাসটি খাদে পড়ে যায়। খবর পেয়েই অকুস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলা প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, বাসটিতে কমপক্ষে ৪০ জন পড়ুয়া ছিল। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, নিওলি-সামশের রাস্তা ধরে কুলু থেকে সায়ঞ্জের দিকে যাচ্ছিল বাসটি।

আরও পড়ুন: Manipur: সেনাচৌকিতে ভয়াবহ ভূমিধস! নিহত অন্তত ৭, খোঁজ মিলছে না ৫৩ জনের

নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। কুলুর ডিসি আশুতোষ গর্গ জানান, এই দুর্ঘটনায় বেশ কয়েকজন জখমও হয়েছেন। তাঁদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই চিকিৎসা চলছে তাঁদের। নিহতদের দেহগুলি ময়নাতদন্তে পাঠানোর বন্দোবস্তও শুরু হয়েছে।

এদিকে, ওড়িশার (Odisha) ফুলবান থেকে ভুবনেশ্বরগামী একটি বাসে আচমকাই আগুন লেগে যায়। সেই সময় বাসে বেশ কয়েকজন যাত্রী ছিলেন। বাসে থাকা চারজন যাত্রী জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। এই ঘটনার খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছন দমকল কর্মীরা। আগুন নিভিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন তাঁরা।

আরও পড়ুন: Narendra Modi: এবার হায়দরাবাদের নাম বদলের ইঙ্গিত, ভাগ্যনগর হিসেবে উল্লেখ মোদীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest