Site icon The News Nest

কর্ণাটক : হালাল পণ্যের বিরুদ্ধে দরজা দরজায় প্রচার চালাচ্ছে হিন্দুত্ববাদীরা

halal

সামনে দীপাবলি। হালাল পণ্যের বিরুদ্ধে প্রচার চালাতে শুরু করল হিন্দুত্ববাদীরা। কর্ণাটকের দরজায় দরজায় তারা শুরু করেছে এই প্রচার। বৃহস্পতিবার তারা এই অভিযান শুরু করেছে। আস্ফালন করে হিন্দুত্ববাদীরা বলেছে তারা আর হালাল সার্টিফিকেট দেওয়া পণ্য বিক্রি হতে দেবে না। অবিলম্বে তা বয়কটের ডাক দিয়েছে তারা।হিন্দুত্ববাদী কর্মীরা বলেছে তারা পিউস্তিকাও বিলি করবে এই হালাল পণ্যের বিরুদ্ধে। যার নাম তারা দিয়েছে হালাল জিহাদ। এইভাবে সাধারণ হিন্দুর মধ্যে তারা ‘হালাল জিহাদ’ তৈরির চেষ্টা করছে বলে জানানো হয়েছে।

হিন্দু জন জাগৃতি সমিতি, শ্রী রাম সেনা, বিশ্ব হিন্দু সনাতন পরিষদের মত সংগঠন এই প্রচারে নেমেছে। বেঙ্গালুরুর জয়নগর এবং বাসবনাগুড়ি বিধাসভাতে আপাতত এই প্রচারের কাজে লাগাচ্ছে হিন্দুত্ববাদীরা। জয়নগর কেন্দ্রটি কংগ্রেসের দখলে থাকলেও বাসবনাগুড়ি বিধানসভাতি বিজেপির দখলে।

এত রিকশাতে মাইক লাগিয়ে হালাল পণ্যের বিরুদ্ধে জোরদার প্রচার চালানো হবে জানিয়েছে হিন্দুত্ববাদীরা।একেবারে চোখ কোষেই তারা নামছে। তাদের দাবি হোটেল মালিক, শিল্পপতি, দোকানদার কৃষিপণ্য উৎপাদকদের নিয়ে মিটিং করা হবে। তারপর লাগাতার হালালের বিরুদ্ধে প্রচার চলবে।

যেসব পণ্যে হালাল সার্টিফিকেট লেখা রয়েছে সেগুলি বেছে বেছে বয়কটের ডাক দেওয়া হয়েছে। তাদের দাবি কেবল এই হালাল সার্টিফিকেটের কারণেই একটি বিশেষ সম্প্রদায় আর কেটি সম্প্রদায়কে ব্যাবসায় টেক্কা দিচ্ছে। ইটা মেনে নেওয়া যায় না। তাই তারা এই সার্টিফিকেট ব্যাপারটাকেই বন্ধ করে দিতে চাইছে। তারা চাইছে বাসাতেও মুসলিমরা পিছিয়ে থাকুক।হিন্দু জন জাগৃতি কমিটির মুখপাত্র মোহন গৌড়া ঘোষণা করেহসান দিওয়ালি পর্যন্ত এই অভিযান লাগাতার চালানো হবে।

Exit mobile version