Ias Officer Sanjeev Khirwar Transferred To Ladakh

কুকুরের হাঁটার জন্য স্টেডিয়াম ফাঁকা করার ‘শাস্তি’ পেল IAS দম্পতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দিল্লির ত্যাগরাজ স্টেডিয়ামে সময়ের আগেই অনুশীলন গোটাতে বাধ্য হচ্ছেন খেলোয়াড়, কোচরা। গত কয়েকমাস ধরেই এই অভিযোগ করে আসছেন তাঁরা। আগে ৮ থেকে সাড়ে ৮টা পর্যন্ত অনুশীলন করা গেলেও বর্তমানে ৭টার মধ্যেই স্টেডিয়াম ছাড়তে হচ্ছে বলে দাবি খেলোয়াড়দের। এই অভিযোগে বদলি হলেন দিল্লির প্রন্সিপাল (রাজস্ব) সেক্রেটরি সঞ্জীব খিরওয়াড়। একই সঙ্গে বদলি করা হয়েছে আধিকারিকের স্ত্রী’কেও।সঞ্জীব খিরওয়ার নামে ওই আমলাকে বদলি করা হয়েছে লাদাখে। তাঁর স্ত্রী রিঙ্কু দুগ্গাকে বদলি করা হয়েছে অরুণাচল প্রদেশে। এই দু’জনের বিরুদ্ধে তদন্ত শুরু করারও দাবি জানিয়েছে দিল্লির বিজেপি নেতৃত্ব।

রিঙ্কুকে অরুণাচলে বদলি করা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। তাঁর মতে, এমন ‘অভদ্র’ অফিসারকে উত্তর পূর্বের একটি রাজ্যে শাস্তিমূলক বদলি করার অর্থ ওই রাজ্যকে ‘অপমান’ করা। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু এবং অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুকে ট্যাগ করে তিনি টুইটারে লিখেছেন, “অরুণাচলে একজন অভদ্র অধিকারিককে বদলি করে ওই রাজ্যকে অপমান করা হচ্ছে কেন? উত্তরপূর্বের রাজ্যগুলিকে অবহেলা করা হয়। তারপরে নিজেদের বর্জ্য ফেলার জায়গা হিসেবে ভাবা হয়, কেন? আপনারা এই ঘটনার প্রতিবাদ করুন।”

যাঁর বিরুদ্ধে অভিযোগ, দিল্লির রাজস্ব দফতরের সেই প্রন্সিপাল সেক্রেটরি সঞ্জীব খিরওয়াড় পুরোটাই ‘মিথ্যা’ বলে দাবি করেছেন। যদিও স্বীকার করেছেন যে, তিনি তাঁর পোষ্যকে নিয়ে ‘মাঝেমধ্যে’ স্টেডিয়ামে যান। তবে সেই জন্য খেলোয়াড়দের অসুবিধার বিষয়টি উড়িয়ে দিয়েছেন খিরওয়াড়।

স্টেডিয়াম-জিম রাত ১০টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দিয়েছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। সিসোদিয়া এদিন টুইট করেছেন, “খবরের রিপোর্ট অনুযায়ী, আমাদের নজরে এসেছে যে কিছু মাঠ বন্ধ করা দেওয়া হচ্ছে যার ফলে অনেক রাতে অনুশীলনে সমস্যার মুখে পড়ছেন ক্রীড়াবিদ এবং কোচেরা। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিল্লি সরকারের সমস্ত স্পোর্টস ফেসিলিটিং রাত দশটা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দিয়েছেন।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest