Site icon The News Nest

Dog: পোষা কুকুর কামড়ালে মালিককে দিতে হবে ১০ হাজার টাকা !

Pet park

Young woman walking with Beagle dog in the summer park

এবার কারও পোষা কুকুর (Dog)আক্রমণ করলে, আক্রান্তকে ১০ হাজার টাকা দিতে হবে পোষ্যের মালিককে। ২০২৩ সালের ১ মার্চ থেকে লাগু হবে এই নিয়ম।কড়া পদক্ষেপ নয়ডার স্থানীয় প্রশাসনের(Noida)।এবার কারও পোষা কুকুর আক্রমণ করলে, আক্রান্তকে ১০ হাজার টাকা দিতে হবে পোষ্যের মালিককে। ২০২৩ সালের ১ মার্চ থেকে লাগু হবে এই নিয়ম।২০২৩ সালের পয়লা মার্চ থেকে কারও পোষ্য কুকুর বা বেড়াল যদি কাউকে আক্রমণ করে, সেক্ষেত্রে মালিককে ১০ হাজার টাকা দিতে হবে। এরপর পাশাপাশি চিকিৎসার খরচও বহন করতে হবে পোষ্যের মালিককে।কড়া পদক্ষেপ নয়ডার স্থানীয় প্রশাসনের।

গাইডলাইনে বলা হয়েছে, পোষ্যদের নির্বীজকরণ বাধ্যতামূলক করা হচ্ছে। নির্দেশিকা অমান্য করলে ২০০০ টকা জরিমানা প্রতিমাসে। রাস্তায় থাকা সারমেয়দের খাওয়ানোর জন্য নির্দিষ্ট জায়গা বেঁধে দেওয়ার কথা বলা হয়েছে। এছাড়া পোষ্যরা রাস্তায় বেরিয়ে শৌচকর্ম করলে সেক্ষেত্রে সাফ করার দায়িত্ব মালিকের।

পরপর পোষ্যকুকুরের(Pet Dog) কামড়ের ঘটনা প্রকাশ্যে এসেছে। গাজিয়াবাদে লিফটের ভিতর পোষ্যকে নিয়ে উঠেছিলেন মহিলা। সেখানেই একটি পড়ুয়া ছিল। ওই কুকুরটি ঝাঁপিয়ে পড়ে পড়ুয়ার উরুতে জোর একটা কামড় বসিয়ে দেয়। দিল্লিতে লিফটে জার্মান শেপার্ড আক্রমণ করে এক জোম্যোটো (Zomato) ডেলিভারি বয়কে। তাঁর গোপনাঙ্গে কামড় বসায় কুকুরটি(Dog)। নয়ড়ায় একটি সাত মাসের শিশুকে খুবলে খায় সারমেয়।

 

Exit mobile version