অ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে রামদেবের বিরুদ্ধে দায়ের ১ হাজার কোটির মানহানির মামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার  যোগগুরুকে ১ হাজার কোটি টাকার মানহানির নোটিস পাঠাল IMA’র উত্তরাখণ্ড শাখা। তাঁদের সাফ দাবি, অ্যালোপ্যাথি চিকিৎসাপদ্ধতি নিয়ে যোগগুরু যে মন্তব্য করেছেন, তার জন্য তাঁকে ১৫ দিনের মধ্যে লিখিতভাবে ক্ষমা চাইতে হবে। এবং তাঁর যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, তার পালটা আরও একটি ভিডিও প্রকাশ করতে হবে।

সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ভিডিওতে যোগগুরু রামদেবকে বলতে শোনা গিয়েছে,”অ্যালোপ্যাথি চিকিৎসা আসলে বোকামি। চিকিৎসার নামে তামাশা চলে। লক্ষ লক্ষ মানুষ মারা যাচ্ছে শুধুমাত্র অ্যালোপ্যাথি ওষুধ খেয়ে।” যোগগুরুর দাবি ছিল, করোনার (CoronaVirus) বিরুদ্ধে একের পর এক অ্যালোপ্যাথি ওষুধ ব্যর্থ হচ্ছে। কারণ, ওই চিকিৎসাপদ্ধতিতে রোগের আসল কারণ অনুসন্ধানই করা হয় না। যদিও পরে বিতর্কের জেরে এই মন্তব্য নিয়ে সাফাই দিয়েছে তাঁর সংস্থা পতঞ্জলি।

আরও পড়ুন : বাংলাদেশের ক্রিকেটে তৈরি হল ইতিহাস, সৌজন্যে মুশফিকুর- মুস্তাফিজুর

রামদেবের সংস্থার দাবি, এটা একটা গোপন বৈঠক ছিল। আর স্বামীজি হোয়াটসঅ্যাপে আসা একটি মেসেজ সকলকে পড়ে শোনাচ্ছিলেন শুধু। তাঁর এই ভিডিও সম্পাদিত এবং ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। তাতেও চিড়ে ভেজেনি। আইএমএর তরফেই রামদেবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রীকজে চিঠি লেখা হয়। চাপে পড়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন চিঠি লিখে রামদেবকে ক্ষমা চাইতে অনুরোধ করেন।

স্থ্যমন্ত্রীর আহ্বানে বাবা রামদেব প্রকাশ্যে ক্ষমা চাইলেও পালটা অ্যালোপ্যাথি চিকিৎসা নিয়ে গোটা ২৫ প্রশ্ন ছুঁড়ে দেন। যোগগুরুর প্রশ্ন, অ্যালোপ্যাথি যদি এতই ভাল হবে, তাহলে চিকিৎসকরা অসুস্থ হন কেন। অ্যালোপ্যাথি ২০০ বছরেও বহু রোগের ওষুধ তৈরি করতে পারেনি কেন? আজও অ্যালপ্যাথি থাইরয়েড, আর্থারাইটিস, অ্যাজমার মতো রোগ আজও সারাতে পারেননি কেন? চিকিৎসা বিজ্ঞান নিয়ে যোগগুরুর এই টিপ্পনির জন্যই তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করার সিদ্ধান্ত নিয়েছে IMA উত্তরাখণ্ড। তাঁরা জানিয়েছে, বাবা রামদেবকে আগামী ১৫ দিনের মধ্যে লিখিতভাবে ক্ষমা চাইতে হবে। সেটা না হলে তাঁরা যোগগুরুকে ১ হাজার কোটি টাকার মানহানির নোটিস পাঠাবে।

আরও পড়ুন : ঠিক বিয়ের পরই দম্পতিরা Sex সংক্রান্ত কী কী সমস্যায় পড়েন? জানাল সমীক্ষা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest