দিল্লির দাঙ্গাতেও টানা হল তাবলিগি যোগ ! চক্রব্যূহে মৌলানা সাদ

নয়াদিল্লি: দিল্লি দাঙ্গা নিয়ে আরও এক অভিযোগ সামনে এসেছে। দিল্লি দাঙ্গায় অভিযুক্তের সঙ্গে নাকি রয়েছে মারকাজ যোগ। মৌলানা সাদের সঙ্গেও নাকি সম্পর্ক রয়েছে। এমনকি তদন্ত করে নাকি দেখা গিয়েছে দাঙ্গার মুখ্য অভিযুক্ত ফয়জল ফারুখীর সঙ্গে যোগাযোগ ছিল ব্রিজপুরীর। দাঙ্গার সময়েও দুজনে যোগাযোগ ছিল ।

জানা গিয়েছে, মারকাজ প্রধান মৌলানা সাদের খুব ঘনিষ্ঠ আবদুল আলিম ব্রিজপুরী। তাই লজিকের বিচারে মাওলানা সাদের যোগও রয়েছে এই দাঙ্গায় !পূর্ব দিল্লির দয়ালপুরে রাজধানী স্কুল নামে একটি বিদ্যালয়র মালিক এই ফয়জল ফারুক। রাজধানীর স্কুলে হওয়া দাঙ্গার মুখ্য অভিযুক্ত ফয়জল ফারুখীর সঙ্গে যোগাযোগ ছিল ব্রিজপুরীর। তদন্ত থেকেই এই তথ্য উঠে এসেছে।

আরও পড়ুন: Unlock 1: খুলছে ধর্মীয়স্থান, তবে প্রসাদ বণ্টনের ওপর থাকছে নিষেধাজ্ঞা, এক গুচ্ছ নিয়ম তালিকা প্রকাশ কেন্দ্রের…

এমনকি ক্রাইম ব্রাঞ্চ বলছে ,দিল্লি দাঙ্গার সময়েও দুজনের ভালোভাবেই কথোপথকথন চলছিল। তাই ধারণা করা হচ্ছে, দিল্লি দাঙ্গার সময়ে অভিযুক্ত ফয়জলকে ব্রিজপুরী সাহায্য করেছে। যদিও এখনও আরও তদন্ত চলছে।

কেঁচো খুঁড়তে কেউটে বের হচ্ছে, না কেঁচোকেই কেউটে বলে চালানো হচ্ছে, সেই বিষয়টি নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছে। কারণ ওই ভয়াবহ দাঙ্গার পর বিধ্বস্ত এলাকার বাসিন্দারা একযোগে অভিযোগ করেছিলেন, হামলাকারীরা অধিকাংশই বহিরাগত। তারা বেশিভাগই ইউপির লোক।দিল্লি পুলিশও সিসি ক্যামেরার ফুটেজ দেখে এরকমই জানিয়েছিল। এখনও তাদের একজনেরও সন্ধান পায়নি তারা।

আরও পড়ুন: ২ হাজার বিদেশি তবলিগ জামাত সদস্যের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা কেন্দ্রের

Gmail