In Indoor minority bangle seller beaten, Minister question is on behalf of the accused

সংখ্যালঘু চুড়ি বিক্রেতাকে বেদম মার ইন্দোরে! অভিযুক্তদের পক্ষেই সওয়াল রাজ্যের মন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মধ্যপ্রদেশের এক মুসলিম চুড়ি (Musliam Bangle Seller) বিক্রেতাকে বেধড়ক মারধর করল উন্মত্ত জনতা। রবিবার রাতে এমন ঘটনা ঘটেছে বিজেপি-শাসিত মধ্যপ্রদেশে ((Madhya Pradesh)। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। সেই মারধর প্রসঙ্গে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রর দাবি, নাম ভাঁড়িয়ে ব্যবসা করলে মানুষের মনে আঘাত লাগে। এটা তারই স্বতঃস্ফূর্ত প্রতিফলন। এর সঙ্গে সাম্প্রদায়িকতার কোনও যোগ নেই।

এই ঘটনার একাধিক ভিডিও সোশাল মাধ্যমে ভাইরাল হয়েছে। একটি ভিডিওয় দেখা গিয়েছে, নিগৃহীত হকার তসলিম আলিকে বেধড়ক মারধর করা হচ্ছে। তিনি ক্ষমাপ্রার্থনা চাইলেও রেহাই মেলেনি। অপর একটি ভিডিওয় দেখা গিয়েছে, শ্লীলতাহানির অভিযোগে তাঁকে মারধর করা হয়েছে। এমনকি, অন্যদেরও আইন হাতে তুলে নেওয়ার উস্কানিমূলক ভিডিও ভাইরাল হয়েছে।

আরও পড়ুন: প্রয়াত উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী Kalyan Singh

এই ঘটনা প্রসঙ্গে খানিকটা অভিযুক্তদের পাশে দাঁড়িয়ে সওয়াল করেছেন স্বরাষ্ট্র মন্ত্রী। নরোত্তম মিশ্র বলেন, ‘হিন্দু পরিচয় দিয়ে সেই যুবক হকারি করলেও, পরে জানা গিয়েছে তিনি অন্য ধর্মের। এতেই উত্তেজনা তৈরি হয়। তাঁর থেকে দুটি আধার কার্ড বাজেয়াপ্ত করেছে পুলিশ। দুই পক্ষের ভূমিকাই তদন্ত করবে পুলিশ।‘

যদিও রবিবার রাতে গোবিন্দ নগর থানায় অভিযোগ দায়ের করেছেন ওই চুড়ি বিক্রেতা। অভিযুক্তদের বিরুদ্ধে ছিনতাই, কুমন্তব্য-সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। ইন্দোর পুলিশ সূত্রে খবর, ৫-৬ জনের বিরুদ্ধে ডাকাতি, অবৈধ জমায়েত, দুই গোষ্ঠীর মধ্যে শত্রুতা তৈরির মতো একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

আরও পড়ুন: মোদীর নির্দেশ, আফগানিস্তান সংকট নিয়ে বৃহস্পতিবার সর্বদলীয় বৈঠক ডাকল কেন্দ্র

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest