Site icon The News Nest

Manipur: প্রকাশ্যে আরও এক মণিপুরি বিভীষিকা, ২ বোনকে গণধর্ষণ করে খুন ইম্ফলে

manipur 2

৪ মে মণিপুরের রাজধানীতে দুই যুবতীকে গণধর্ষণ করে খুন করা হয় বলে অভিযোগ। আর সেই মামলায় আজও কাউকে গ্রেফতার করেনি পুলিশ।ঘটনার ৭৭ দিন পর পরশু এই মামলায় প্রথম গ্রেফতারি হয়।বিগত প্রায় তিন মাস ধরে জাতিগত হিংসায় উত্তপ্ত মণিপুর। দুই জাতির সংঘর্ষে একাধিক ধর্ষণের ঘটনাও ঘটেছে বলে অভিযোগ। সম্প্রতি তারই এক নিদর্শন সামনে এসেছিল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল একটি ভিডিয়ো। যাতে দেখা গিয়েছিল, দুই মহিলাকে নগ্ন করিয়ে ঘোরানো হচ্ছে রাস্তায়। পরে তাঁদের মাঠে নিয়ে যাওয়া হচ্ছে। অভিযোগ, তাঁদের গণধর্ষণ করা হয়েছিল।

মণিপুরে মহিলাদের বিবস্ত্র করে রাস্তায় ঘোরানোর ঘটনায় নির্যাতিতারা ছিল কুকি সম্প্রদায়ের। আর ইম্ফলে খুন হওয়া দুই যুবতীও কুকি সম্প্রদায়েরই। এই ক্ষেত্রেও অভিযোগ উঠেছে মৈতৈদের বিরুদ্ধে। মৃত দুই তরুণীর বাবার দায়ের করা এফআইআর অনুযায়ী, তাদের বয়স ২১ এবং ২৪ বছর। ইম্ফলে ঘর ভাড়া নিয়ে থাকতেন দুই বোন। ৪ মে তাঁদের ঘরের দরজা ভেঙে ঢুকে পড়ে দুষ্কৃতীরা। এরপর চলে তাণ্ডবলীলা। শেষে খুন করা হয় দু’জনকেই। (In Manipur Another Fir On Rape Murder Of 2 Young Women) এরপরই ওই মেয়েদের বাবা সব ঘটনা জানিয়ে পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। তবে পুলিশ এই মামলায় নিষ্ক্রিয়ই থেকেছে। তবে তদন্তের স্বার্থে দুই মেয়ের দেহ এখনও সংরক্ষণ করে রাখা হয়েছে বলে জানিয়েছেন অভিযোগকারী বাবা।

মণিপুরে দুই মহিলাকে গণধর্ষণ ও বিবস্ত্র করে হাঁটানোর প্রতিবাদে নিন্দায় সরব হয় দেশ। ৭৮ দিনের নীরবতা ভাঙতে বাধ্য হয় প্রধানমন্ত্রী মোদী। এর মাঝেই মণিপুরে আরও একটি এফআইআর, ধর্ষণ, ২ যুবতীকে হত্যার মত মারাত্মক অভিযোগ সামনে এসেছে।পুলিশের ডিজি রাজীব সিং তদন্ত নিয়ে কোন মন্তব্য করেননি। ইম্ফল পূর্বের পুলিশ সুপার শিবকান্তও এই বিষয়ে কোন মন্তব্য করতে অস্বীকার করেছেন।

 

 

Exit mobile version