Site icon The News Nest

জল পড়ল মহাজোটে ! উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কার নেতৃত্বে একা লড়াইয়ের ঘোষণা কংগ্রেসের

priyanka up

২০২২ সালের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধীকে মুখ করেই এগোতে চাইছে কংগ্রেস (Congress)। উত্তরপ্রদেশ কংগ্রেসের সিনিয়র নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদ জানিয়ে দিলেন, রাজ্যে কংগ্রেস প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) নেতৃত্বেই লড়বে। যদিও, তিনি দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন কিনা, সেটা স্পষ্ট নয়। শুধু তাই নয়, সলমন খুরশিদ ঘোষণা করেছেন, উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে একাই লড়বে কংগ্রেস। যা রীতিমতো তাৎপর্যপূর্ণ।

সলমন খুরশিদ (Salman Khurshid) বলছেন,”কংগ্রেস অন্য কোনও দলের সঙ্গে জোট করবে না। আমরা আত্মবিশ্বাসের সঙ্গে লড়াই করব। দলের কর্মীরা প্রত্যেক কেন্দ্রে গিয়ে মানুষের সমস্যার কথা শুনবে।” প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জানিয়ে দিয়েছেন, এখনও দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঠিক না হলেও প্রিয়াঙ্কা গান্ধীর নেতৃত্বেই তাঁরা লড়বেন। এবং দল ৪০৩ আসনেই প্রার্থী দেবে। যা উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি আর কংগ্রেসের জোটের জল্পনাতে একপ্রকার জল ঢেলে দিল।

পার্টির এক ম্যারাথন বৈঠকে উপস্থিত কর্মীদের উদ্দেশে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা জানান, নির্বাচনে প্রার্থী পদ বণ্টনের ক্ষেত্রে কর্মীদের মতামত ভীষণ গুরুত্বপূর্ণ। তাঁরা যেন যে কোনও বিষয়ে তাদের মতামত জানানোর ব্যাপারে সংকোচ না করেন। রবিবার প্রিয়াঙ্কা, ইন্দিরা গান্ধীর (Indira Gandhi) সময় থেকে কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত রায়বেরেলিতে অনেকটা সময় কাটান। বর্তমানে কংগ্রেস সভানেত্রী তথা প্রিয়াঙ্কার মা, সোনিয়া গান্ধী (Sonia Gandhi) রায়বেরেলি থেকে নির্বাচিত কংগ্রেস সাংসদ। রাজনৈতিক মহলের মতে, রায়বেরেলিতে প্রিয়াঙ্কার অতিরিক্ত সময় দেওয়া ভীষণ তাৎপর্যপূর্ণ। কারণ, এই লোকসভার অন্তর্গত পাঁচটি বিধানসভার মধ্যে মাত্র ২টি কংগ্রেসের দখলে রয়েছে।

Exit mobile version