India-China army engaged in face-off near LAC in Tawang sector of Arunachal Pradesh, injuries reported

India-China Face-off: অরুণাচলের তাওয়াঙে ভারতীয় ও চিনা সেনার সংঘর্ষ, জখম বহু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অরুণাচল প্রদেশ সীমান্তে সংঘাতে জড়াল ভারতীয় এবং চিনা বাহিনী (India-China)। ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, গত ৯ ডিসেম্বরের সেই ঘটনায় দু’পক্ষেরই কয়েকজন আহত হয়েছেন। সূত্র উদ্ধৃত করে জানাল সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, সংঘাতের ঘটনায় ভারতীয় জওয়ানের থেকে অনেক বেশি সংখ্যক চিনা সৈন্য আহত হয়েছে।

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে, গত শুক্রবার (৯ ডিসেম্বর) অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে (সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, ইয়াংসির কাছে) ভারতের বাহিনীর সঙ্গে যোগাযোগ করেছিল চিনা সেনা। পালটা দিয়েছিল ভারত। সংঘাতের জেরে কয়েকজন ভারতীয় সেনা এবং চিনা সেনার কয়েকজন আহত হয়েছেন।  সূত্র উদ্ধৃত করে এএনআই জানিয়েছে, প্রায় ৩০০ জনকে নিয়ে এসেছিল চিনা সেনা। কিন্তু ভারতের প্রস্তুতি দেখে হতবাক হয়ে গিয়েছিল চিন। ভারত যে এতটা তৈরি থাকবে, তা ভাবতেই পারেনি পিপলস লিবারেশন আর্মি বা পিএলএ।

আরও পড়ুন: Gujarat Assembly Election 2022: মোদী – শাহের উপস্থিতিতে সোমে শপথ ভূপেন্দ্রর, তলিয়ে গেল আপ-কংগ্রেস

সংবাদসংস্থা পিটিআই আবার সূত্র উদ্ধৃত করে জানিয়েছে, ওই সংঘাতের ঘটনার কাঁটা জড়ানোর গদা, লাঠি নিয়ে এসেছিল। ভারতের তুলনার চিনের বাহিনীতে আহতের সংখ্যা ঢের বেশি ছিল। যদিও বিষয়টি নিয়ে সরকারিভাবে ভারতীয় সেনা বা ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রকের তরফে কোনও মন্তব্য করা হয়নি। এএনআই জানিয়েছে, শুক্রবারের সংঘাতের ঘটনা ভারতের যে জওয়ানরা আহত হয়েছেন, তাঁদের গুয়াহাটি সামরিক হাসপাতালে ভরতি করা হয়েছে।

সেইসঙ্গে ভারতের প্রতিরক্ষা মন্ত্রকের বিবৃতিতে জানানো হয়েছে, অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর কয়েকটি এলাকা নিয়ে দু’দেশের ভিন্ন মত আছে। সেখানে নির্দিষ্ট জায়গা পর্যন্ত টহলদারি চালানো হয়। যে ধারা ২০০৬ সাল থেকে চলে আসছে বলে ভারতের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: Cigarette Ban: ঘুম উড়তে চলেছে ধূমপায়ীদের! ‘সিঙ্গল সিগারেট’ নিষিদ্ধের পথে কেন্দ্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest