India-Pakistan T20 World Cup Match Against National Interest: Ramdev

T-20 World Cup 2021: ‘ভারত-পাক ম্যাচ রাষ্ট্রবিরোধী’, বিশ্বকাপ মহারণের আগে বিস্ফোরক রামদেব

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার মহারণ। পাকিস্তানের বিরুদ্ধে দীর্ঘদিন পর বাইশ গজে নামছে ভারত। আর এই বড় ম্যাচ দিয়েই শুরু হচ্ছে কোহলিদের টি২০ বিশ্বকাপ যাত্রা। তবে তার আগে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ নিয়ে মন্তব্য কএ বসলেন বাবা রামদেব (Ramdev)। বললেন, এই খেলা ‘রাষ্ট্রধর্মের’ পরিপন্থী।

গত কয়েক বছরে ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্ক আরও তলানিতে চলে গিয়েছে। ভারতের উপর একের পর এক সন্ত্রাসহানায় বারবার নাম উঠে এসেছে পাকিস্তানের। রামদেবের দাবি, এমন আবহে আর যাই হোক, ২২ গজে দুই দলের মুখোমুখি হওয়ার বিষয়টি সমর্থনযোগ্য নয়। নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রামদেব বলেন, “এই পরিস্থিতিতে ক্রিকেট ম্যাচের আয়োজন রাষ্ট্রধর্ম তথা জাতীয় স্বার্থের পরিপন্থী। কারণ খেলা আর সন্ত্রাসবাদ কোনওভাবেই একসঙ্গে চলতে পারে না।”

শনিবার নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন যোগগুরু রামদেব। মূলত কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্তে লাইন অফ কন্ট্রোলে যে বিশৃঙ্খলা চলছে, তার পরিপ্রেক্ষিতেই এই খেলার বিরোধীতা করেছেন যোগগুরু। তিনি বলেছেন, আমি মনে করি এমন পরিস্থিতিতে এই ধরণের খেলার আয়োজন করা ‘রাষ্ট্রধর্মের’ পরিপন্থী।

উল্লেখ্য, একই কারণে গত একযুগ ধরে ভারত ও পাকিস্তানের (India vs Pakistan) মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজের আয়োজন করা হয়নি। শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টেই দুই দলের সাক্ষাৎ ঘটে। এবারও তেমনটাই হতে চলেছে। রবিবার দুবাইয়ে সম্মুখ সমরে দুই চিরপ্রতিদ্বন্দ্বী

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest