‘২১-এর ডিসেম্বরের মধ্যেই টিকা পাবেন সব ভারতীয়’, ঘোষণা কেন্দ্রের

রাহুল গান্ধী মোদীকে ‘ইভেন্ট ম্যানেজার’ বলে উল্লেখ করেছেন। তাঁর দাবি, কেন্দ্রীয় সরকারের ভ্যাকসিন নিয়ে কোনও সুপরিকল্পনা নেই। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী একজন ইভেন্ট ম্যানেজার। উনি একটা সময় একটা ইভেন্ট নিয়ে ভাবনা-চিন্তা করেন।’
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চলতি বছরের শেষে সব ভারতীয় টিকাপ্রাপ্ত হবেন। শুক্রবার এমনটাই ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর (Prakash Javdekar)। এ দিন কংগ্রেস নেতা রাহুল গান্ধীর (Rahul Gandhi) বিরোধিতার জবাব দিতে গিয়েই এই ঘোষণা করেন তিনি। জাভড়েকর বলেন, ‘রাহুলজির যদি এতোই চিন্তা, তাহলে উনি কংগ্রেস শাসিত রাজ্যগুলোর দিকে মন দিন। ওই সব রাজ্যে টিকাকরন সঠিক প্রক্রিয়ায় হচ্ছে না।

‌এ দিনই মোদী সরকারকে আক্রমণ করতে গিয়ে রাহুল গান্ধী বলেন, ১৩০ কোটি ভারতীয়ের মাত্র ৩ শতাংশ এখনও পর্যন্ত করোনার টিকা পেয়েছেন। সেই সমালোচনার মুখে জবাব দিয়েই জাভড়েকর অভিযোগ করেন, কংগ্রেস শাসিত রাজ্যগুলো ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের ক্ষেত্রে টিকাকরণ সঠিকভাবে করছে না।

আরও পড়ুন : জাতীয় পতাকার অবমাননা করেছেন অরবিন্দ কেজরিওয়াল, গুরুতর অভিযোগ কেন্দ্রের

শুক্রবার রাহুল গান্ধীর সাংবাদিক বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হন প্রকাশ জাভড়েকর। তিনি জানান ডিসেম্বরের মধ্যে প্রস্তুত হয়ে যাবে ২১৬ কোটি ডোজ ভ্যাকসিন। আর তার ফলে, ১০৮ কোটি মানুষ ভ্যাকসিন নিতে পারবেন। সাফল্যের সঙ্গে প্রত্যেক নাগরিককে টিকা দেওয়া হবে বলে মন্তব্য করেছেন তিনি।

বিরোধীদের কড়া জবাব দিতে মন্ত্রী বলেন, ‘প্রথমে তো কংগ্রেসের ভ্যাকসিনের ওপর বিশ্বাসই ছিল না। অনেকে একে বিজেপি ভ্যাকসিনও বলেছেন। আপনারাই করোনা ভ্যাকসিন নিয়ে ধোঁয়াশা তৈরি করেছেন।’ এ দিন ভ্যাকসিন নিয়ে আঙুল তুলে করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য সরাসরি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন রাহুল গান্ধী।

এ দিন রাহুল গান্ধী মোদীকে ‘ইভেন্ট ম্যানেজার’ বলে উল্লেখ করেছেন। তাঁর দাবি, কেন্দ্রীয় সরকারের ভ্যাকসিন নিয়ে কোনও সুপরিকল্পনা নেই। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী একজন ইভেন্ট ম্যানেজার। উনি একটা সময় একটা ইভেন্ট নিয়ে ভাবনা-চিন্তা করেন।’

আরও পড়ুন : International Flights: ৩০ জুন পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক বিমান পরিষেবা, নয়া নির্দেশিকা কেন্দ্রের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest