Infosys with ‘anti-national’ forces, ally of tukde tukde gang: RSS-linked journal

নকশাল, টুকরে টুকরে গ্যাং-কে মদত দিচ্ছে Infosys! গুরুতর অভিযোগ RSS-মুখপত্রে, তীব্র সমালোচনায় ‘সুর বদল’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জিএসটি এবং আয়কর পোর্টালগুলির দেখভাল করে থাকে দেশীয় আইটি সংস্থা ইনফোসিস। সম্প্রতি সেই পোর্টালগুলিতে বেশকিছু ত্রুটি দেখা গিয়েছে। এ বিষয়ে এবার ইনফোসিসকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ। আরএসএস ঘনিষ্ঠ পত্রিকা পাঞ্চজন্য-র বিশেষ প্রতিবেদনে অভিযোগ করা হয়েছে  যে, দেশবিরোধী শক্তিদের মদত দিয়ে ভারতের অর্থনৈতিক ক্ষেত্রকে আঘাত করার চেষ্টা করা হচ্ছে। নকশাল এবং টুকরে টুকরে গ্যাংয়ের সঙ্গেও যোগসাজশ রয়েছে এই সংস্থার, এমন অভিযোগও প্রকাশিত হয়েছে ওই পত্রিকায়।

সম্প্রতি ইনফোসিস একটি ইনকান ট্যাক্স ই-ফাইলিং পোর্টাল তৈরি করেছে। ৭ জুন থেকেই সেই ওয়েবসাইট চালু হয়েছে। কিন্তু করদাতাদের বেশ কিছু সমস্যার মুখোমুখি পড়তে হচ্ছে সেই ওয়েবসাইটে।  এই ঘটনার জেরেই ইনফোসিসকে নিশানা করা হয়েছে আরএসএস-এর ওই পত্রিকায়। যদিও  ১৫ সেপ্টেম্বরের মধ্যে ই-ফাইলিং প্রক্রিয়া ত্রুটিমুক্ত করতে ওই তথ্য প্রযুক্তি সংস্থাকে নির্দেশ দিয়েছেন নির্মলা সীতারমণ। পাঞ্চজন্যর ওই প্রতিবেদনে এও বলা হয়েছে, করের পাশাপাশি জিএসটি সংক্রান্ত ওয়েবসাইট ও কর্পোরেট মন্ত্রকের কাজেও ইনফোসিসের কাজে সমস্যা দেখা গিয়েছিল।

আরও পড়ুন: ‘যে ভারতীয় মুসলিমরা তালিবানের জয়ে উল্লসিত তারাও কম ভয়ংকর নয়’,বললেন নাসিরুদ্দিন শাহ

প্রতিবেদনে বলা হয়েছে, পোর্টালগুলোতে প্রতিনিয়ত সমস্যা দেখা দেওয়ায় করদাতা এবং বিনিয়োগকারীদের প্রতিকূলতার মুখোমুখি হতে হচ্ছে। যা  করদাতাদের আস্থা কমিয়ে এনেছে বলে দাবি করা ওই মুখপত্রে। এই প্রতিবেদনকেই “দেশবিরোধী” আখ্যা দিয়েছেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। তিনি টুইটে লেখেন, “সরকারের দোষ ঢাকতে এটি একটি প্রচেষ্টা। অত্যন্ত নিন্দনীয়। ইনফোসিসের উপর জঘন্য হামলা অসৌজন্যমূলক এবং প্রকৃতপক্ষেই দেশবিরোধী। ভারত এবং বিশ্বে আইটি ক্ষেত্রে বদল আনা অন্যান্য সংস্থার মধ্যে অন্যতম হল ইনফোসিস।”  এরপরেই সমালোচনার ঝড় ওঠে দেশে। যদিও এর পরই এই বিতর্ক থেকে সরে দাঁড়িয়েছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ।

অখিল ভারতীয় প্রচার প্রধান সুনীল আম্বেকার বলেন যে, পাঞ্চজন্যে প্রকাশিত প্রতিবেদনটি লেখকের ব্যক্তিগত মতামত ছিল। তিনি এও বলেন, “ভারতীয় সংস্থা হিসেবে ইনফোসিস দেশের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। ইনফোসিস পরিচালিত একটি পোর্টালে কিছু সমস্যা থাকতে পারে, কিন্তু এই প্রসঙ্গে প্রকাশিত প্রতিবেদনে লেখক নিজের ব্যক্তিগত মতামত প্রকাশ করেছেন।” তাঁর মতে, পাঞ্চজন্য আরএসএসের মুখপত্র নয়। তাই এর সঙ্গে আরএসএস-কে যুক্ত করা ঠিক নয়।

আরও পড়ুন: জনতার টাকা ধনীদের উপহার দিচ্ছে মোদী সরকার! অনিল আম্বানির ঋণখেলাপ নিয়ে কটাক্ষ ইয়েচুরির

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest