'Insulted' in advertisement case, Yogi government blames newspapers, agency apologizes on Twitter

বিজ্ঞাপন কাণ্ডে ‘অপদস্ত’, সংবাদপত্রের উপরই দায় চাপাল যোগী সরকার, টুইটে ক্ষমা স্বীকার সংস্থার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যোগীরাজ্যের উন্নয়নে কলকাতার (Kolkata Maa Flyoer) উড়ালপুলের ছবি। আর তা নিয়ে সকাল থেকে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। স্বাভাবিকভাবেই এই ‘ভুলের’ দায় সংবাদপত্রের উপর চাপিয়েছে উত্তরপ্রদেশ সরকার (Uttar Pradesh Government)। অভিযোগ মেনেও নিয়েছে সংবাদপত্র গোষ্ঠীও। ক্ষমা চেয়ে বিজ্ঞাপনটি ইতিমধ্যে ডিজিটাল মাধ্যম থেকে সরিয়ে দিয়েছে তারা।

সংবাদপত্রে প্রকাশিত হওয়া বিজ্ঞাপনে ভুলটি চোখে পড়তেই তৎপর হয় উত্তরপ্রদেশ সরকার। সরকারিভাবে বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, বিজ্ঞাপন তৈরির সময় ভুল করেছিল সংশ্লিষ্ট সংবাদপত্রটি। পরে সেই অভিযোগ মেনে নেয় সংবাদপত্র কর্তৃপক্ষ। তারা টুইটারে লেখে, “সংবাদপত্রে প্রকাশিত একটি বিজ্ঞাপনে কোলাজ তৈরির সময় অসাবধানতাবশত ভুল ছবি দেওয়া হয়েছে। বিপণন বিভাগের ভুলের জেরেই এই ঘটনা ঘটেছে। এই ভুলের জন্য আমরা ক্ষমাপ্রার্থী। ডিজিটাল মাধ্যম থেকে বিজ্ঞাপনটি সরিয়ে দেওয়া হয়েছে।” এর পরই উঠছে প্রশ্ন। তাহলে কি যোগী সরকারের চাপেই বিজ্ঞাপন সরিয়ে ফেলল ওই সংবাদপত্র গোষ্ঠী?

বছর ঘুরলেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে যেমন বিজেপি প্রস্তুতি চালাচ্ছে, তেমনই উত্তরপ্রদেশ সরকারও শুরু করেছে প্রচার। সেই প্রচারের বিজ্ঞাপনেই দেখা যায় কলকাতার মা উড়ালপুলের ছবি। ভাল করে দেখলে বোঝা যায়, উড়ালপুলের উপর চলছে কলকাতার অন্যতম পরিচয় হলুদ ট্যাক্সিও। সেই ছবি নিয়ে কটাক্ষ শুরু করে তৃণমূল। দলের দাবি, কলকাতার উন্নয়নের ছবি ‘চুরি’ করে নিজের রাজ্যের বিজ্ঞাপন দিয়েছেন যোগী।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই বিজ্ঞাপনের ছবি প্রকাশ করে টুইটে বলেন, ‘বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যে উন্নয়ন হয়েছে সেই ছবি চুরি করে যোগী নিজের রাজ্যের উন্নয়নের কথা বলছেন। দেখে মনে হচ্ছে বিজেপি-র সবথেকে শক্তিশালী রাজ্যে ডবল ইঞ্জিন মডেল মুখ থুবড়ে পড়েছে। এখন সব কিছু বাইরে আসছে।’ কটাক্ষ করেন তৃণমূল নেতা মুকুল রায়, কুণাল ঘোষ থেকে শুরু করে সাংসদ মহুয়া মৈত্র, মিমি চক্রবর্তীরা। যদিও এই পুরো বিতর্কের মাঝে বিজেপি-র দাবি এটা অনিচ্ছাকৃত ত্রুটি। দলের রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘বিজ্ঞাপন সংস্থা ভুল করে এটা করেছে।’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest