Is Eknath Shinde going to be the next chief minister of Maharashtra, new speculation arrived

Maharashtra Crisis: শিন্ডেকেই মুখ্যমন্ত্রী করার ‘পরামর্শ’ এনসিপি প্রধানের! অসম উড়ে গেলেন আরও ৩ বিধায়ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অনিশ্চয়তার দোরগোড়ায় মহারাষ্ট্রের মহা বিকাশ অঘাড়ী সরকারের ভাগ্য। এর মধ্যেই শিবসেনার বিক্ষুব্ধ বিধায়ক তথা মহারাষ্ট্রের নগরোন্নয়ন ও পূর্ত দফতরের মন্ত্রী একনাথ শিন্ডেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী করা হতে পারে বলেও জল্পনা শুরু হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, মহারাষ্ট্রের জোট সরকারকে বাঁচাতে ইতিমধ্যেই কয়েক দফায় বৈঠক করেছেন এনসিপি প্রধান শরদ পাওয়ার এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সরকার বাঁচানোর বিভিন্ন উপায় নিয়েও তাঁদের মধ্যে কথা হয়েছে বলে সূত্রের খবর। আর সেই উপায়গুলির মধ্যে বেসুরো শিন্ডেকে মুখ্যমন্ত্রী করে সরকার বাঁচানোর পথ নিয়েও আলোচনা হয়েছে বলে শোনা যাচ্ছে।

অন্যদিকে, উদ্ধব ঠাকরে শিবির থেকে আরও তিনটি পাতা খসল। বৃহস্পতিবার সকালে আরও ৩ শিবসেনা বিধায়ক গুয়াহাটি এসে পৌঁছলেন। এমনিতেই অম্বুবাচী উপলক্ষে গুয়াহাটির কামাক্ষা মন্দির এখন সরগরম। তার মধ্যে মারাঠা-বিদ্রোহের কেন্দ্রবিন্দু হয়ে ওঠায় গুয়াহাটি শহরের পারদ চড়ে গিয়েছে। এর মধ্যেই এদিন সকালে সাওয়ান্তওয়াড়ির বিধায়ক দীপক কেশকর, চেম্বুরের বিধায়ক মঙ্গেশ কুড়লকর এবং দাদরের বিধায়ক সদা সর্বঙ্কর মুম্বই-গুয়াহাটির বিমান ধরে শহরে আসেন।

আরও পড়ুন: International Yoga Day : ‘বিশ্বে শান্তি আনতে পারে যোগই’, ১৫ হাজার মানুষের মাঝে যোগাসন প্রধানমন্ত্রীর

শিন্ডের দাবি, কংগ্রেস এবং এনসিপির সঙ্গে শিবসেনার অপ্রকৃতস্থ জোট ভেঙে বিজেপির সঙ্গে জোট গড়তে হবে। হিন্দুত্বের ইস্যুতে সুর চড়িয়েছেন শিন্ডে। আর এই সুযোগকে কাজে লাগিয়ে বিজেপিও নিজেদের প্রস্তাব পেশ করেছে শিন্ডের সামনে। নিজের অনুগামীদের সঙ্গে নিয়ে মহারাষ্ট্রে বিজেপির সরকার গঠন করলে শিন্ডেকে উপ-মুখ্যমন্ত্রীর কুর্সি দেবে বলে প্রস্তাব পদ্ম শিবিরের। এই আবহে শিন্ডে গোষ্ঠী বিজেপির সঙ্গে মিলে সরকার গঠন করে কিনা তা নিয়ে জল্পনা তুঙ্গে। এবং সেরমটা হলে শিন্ডে গোষ্ঠীকে ৯টি মন্ত্রক দিতে পারে বিজেপি।

বিজেপির কাছে বর্তমানে ১০৬ জন বিধায়ক আছে। ২৮৭ আসন বিশিষ্ট মহারাষ্ট্র বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতার জন্য বিজেপির প্রয়োজন আরও ৩৮ জন বিধায়ক। এদিকে শিন্ডের দাবি, তাঁর সঙ্গে বর্তমানে অন্তত ৪৬ জন বিধায়ক আছেন। যার মধ্যে শিবসেনার ৩৪ জন আছেন।

আরও পড়ুন: সরযূতে স্নানের মাঝে বউকে চুমু! অযোধ্যায় এসব চলবে না- বলে ধেয়ে এল কিল, চড়, লাথি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest