Japanese woman groped, harassed on Holi; Delhi Police takes cognisance

Japanese Sexually Harassed: হোলিতে জাপানি মহিলাকে যৌন হেনস্থা দিল্লিতে, গ্রেপ্তার এক নাবালক-সহ ৩

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এ দেশে অতিথিকে ঈশ্বরের আসনেই বসানো হয়। অথচ ভারতে এসে ভয়ংকর অভিজ্ঞতা হল এক জাপানি তরুণীর (Japanese Sexually Harassed)। রংয়ের উৎসবের মাঝেই যৌন হেনস্তার শিকার হন তিনি। অপমানে, ভয়ে, একরাশ ক্ষোভ নিয়েই ভারত ছাড়লেন। ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

খাস রাজধানী দিল্লিতে (New Delhi) ঘটল এমন লজ্জাজনক ঘটনা। পুলিশ সূত্রে খবর, ভারতে ঘুরতে এসেছিলেন জাপানের ওই তরুণী। দিল্লির পাহারগঞ্জে ছিলেন তিনি। কিন্তু হোলির দিন রাস্তায় বেরিয়ে ভয়ংকর অভিজ্ঞতা হয় তাঁর। অভিযোগ, তিন যুবক জোর করে ওই তরুণীকে রং মাখিয়ে দেন। ভাইরাল ভিডিয়োতে দেখা যায়, একটি যুবক জাপানি সেই পর্যটকের মাথায় একটি ডিম ফাটায়। এরপর একজন সেই নির্যাতিতাকে জড়িয়ে ধরতে গেলে তিনি থাপ্পড় মারেন এবং তিনজনের থেকে নিজেকে ছাড়িয়ে সেখান থেকে চলে যান। এদিকে জাপানি মহিলাকে রঙ মাখিয়ে ‘ভূত’ বানিয়ে দেয় তিন অভিযুক্ত।

তবে পরবর্তীতে ঘটনা নিয়ে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেননি নির্যাতিতা। তবে ভাইরাল ভিডিয়ো নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে। এরপরই পুলিশ নিজের থেকে তদন্ত শুরু করে। স্থানীয় গোয়েন্দাদের মাধ্যমে অভিযুক্তদের চিহ্নিত করা হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত চলছে। পুলিশ কর্মকর্তারা বলেছেন, তারা জাপান দূতাবাসের সঙ্গে যোগাযোগ করছেন এই ঘটনা নিয়ে।

আরও পড়ুন: Monkey: ২০টি বাঁদরের আক্রমণে মৃত্যু ৭০ বছরের বৃদ্ধার

ডেপুটি কমিশনার (সেন্ট্রাল) সঞ্জয় কুমার সেইন জানান, ইতিমধ্যেই তিন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। যাঁদের মধ্যে একজন নাবালক। জেরায় নিজেদের অপরাধ স্বীকারও করেছেন তাঁরা। পাশাপাশি তিনি এও জানান, কোনও বিদেশিনীকে যৌন হেনস্তার কোনও অভিযোগ জমা পড়েনি পাহারগঞ্জ থানায়।  অভিযুক্তদের বিরুদ্ধে ইতিমধ্যেই মামলা রুজু হয়েছে। ভিডিও ফুটেজ খতিয়ে দেখে ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ।

পুলিশ একটি বিবৃতিতে বলেছে, ‘নির্যাতিতা জাপানি পর্যটক এক টুইট করে লিখেছেন যে তিনি বাংলাদেশে পৌঁছে গিয়েছেন এবং আপাতত মানসিক ও শারীরিক ভাবে সুস্থ রয়েছেন।’

আরও পড়ুন: Karnataka : ঘুষ কাণ্ড ! বিজেপি বিধায়কের দেওয়া শাড়ি পুড়িয়ে প্রতিবাদ কর্ণাটকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest