Jharkhand: Maths teacher, clerk beaten by students for poor marks

Math: অঙ্কে নম্বর কম কেন? গাছে বেঁধে শিক্ষককে বেদম মার ছাত্রদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ক্লাস নাইনের অঙ্ক পরীক্ষায় কম নম্বর দেওয়া হয়েছে কেন? এই ক্ষোভে সরকারি স্কুলের শিক্ষককে গাছে বেঁধে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল নবম শ্রেণীর একদল ছাত্রের বিরুদ্ধে। মঙ্গলবার এই ঘটানটি ঘটেছে ঝাড়খণ্ডের দুমকা জেলার গোপীকান্দার থানার তফসিলি জাতি আবাসিক স্কুলে।

ছাত্রদের অভিযোগ, তাদের ফেল করানোর জন্য ইচ্ছা করেই কম নম্বর দেওয়া হয়েছে। এদিকে, মারধরের ভিডিও ইতিমধ্যে ভাইরাল।  যেখানে দেখা যাচ্ছে, অঙ্কের শিক্ষক এবং কেরানিকে গাছে দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। ইউনিফর্ম পরা বেশ কয়েকজন ছাত্রকে তাঁদের আশপাশে ঘুরতে দেখা যাচ্ছে। ভিডিওটি স্কুলেরই অন্য এক শিক্ষক সোশাল মিডিয়ায় পোস্ট করেন।

আরও পড়ুন: Office of Profit Row: খারিজ বিধায়ক পদ, টালমাটাল ঝাড়খণ্ডে গদি হারাচ্ছেন হেমন্ত?

এরপরই হইচই পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ওই ১১ জন পড়ুয়াকে অঙ্কে ৩২ নম্বরেরও কম দেওয়া হয়েছিল। যা ফেল করারই সমান। পুলিস সূত্রে খবর, ওই অঙ্কের শিক্ষক আগে এই স্কুলেরই প্রধান শিক্ষক ছিলেন। কোনও কারণে তাঁকে সেই পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

এছাড়া স্কুল কর্তৃপক্ষের তরফেও কোনোরকম অভিযোগ দায়ের করা হয়নি। তাদের দাবি, পুলিসে অভিযোগ করলে ছাত্ররা আরও বিগড়ে যেতে পারে। গোপীকান্দারের বিডিও অনন্ত ঝা ওই আবাসিক স্কুলে গিয়েছিলেন। তাঁর দাবি স্কুলে ২০০ পড়ুয়া রয়েছে। বেশির ভাগ পড়ুয়াই এই ঘটনার সঙ্গে জড়িত।

আরও পড়ুন: Namaz Controversy: বাড়িতে নামাজ পাঠও দোষের? যোগী রাজ্যে মামলা ২৬ জনের বিরুদ্ধে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest