Jharkhand ropeway mishap: Two dead, 48 still stranded midair

Jharkhand: দেওঘরের ত্রিকূট পাহাড়ে ভয়াবহ রোপওয়ে দুর্ঘটনা! মৃত ২ পর্যটক, আটকে অন্তত ৪৮ জন পর্যটক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেওঘরের ত্রিকূট পাহাড়ে ভয়াবহ রোপওয়ে দুর্ঘটনা। তার জেরে দুই মহিলার মৃত্যু হয়েছে। গুরুতর জখম হয়েছেন ১০ জন। আহতদের মধ্যে মহিলা এবং শিশুও রয়েছে। রবিবার বিকেলে ওই দুর্ঘটনা ঘটেছে। তার পর থেকে সোমবার বেলা পর্যন্ত ৪৭ জন ওই রোপওয়েতে ঝুলছেন। দুর্ঘটনার খবর পেয়ে তৎপর হয়েছে প্রশাসন। ঘটনাস্থলে ছুটে গিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা। তলব করা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও। পাশাপাশি নামানো হয়েছে সেনা এবং আধাসেনাকেও। উদ্ধারকাজে নেমেছে বায়ুসেনার দু’টি কপ্টার।

দেওঘরের ডেপুটি কমিশনার জানিয়েছেন, পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে রয়েছেন। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, স্থানীয় মানুষেরা প্রথম থেকেই উদ্ধার কাজের জন্য এগিয়ে এসেছেন। প্রশাসনিক স্তর থেকে জানানো হয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। এখনও কয়েকজন মানুষ রোপওয়েতে আটকে রয়েছেন। তাঁদের উদ্ধার করার কাজ চালাচ্ছে প্রশাসন। বাকি পর্যটকদের এলাকা থেকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন: Cooking Oil Price: মধ্যবিত্তের জন্য বড় স্বস্তি! দাম কমল সরষের তেলের

৭৬৬ মিটার দীর্ঘ রোপওয়েটি ভারতের উচ্চতম ‘ভার্টিকাল রোপওয়ে’ বলে দাবি করা হয় ঝাড়খণ্ড সরকারের পর্যটন দফতরের তরফে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জানা গিয়েছে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক গোলযোগের জন্যই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার প্রকৃত কারণ জানতে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন। দুর্ঘটনার পরে আতঙ্কে কেবল কার থেকে লাফ দেন এক দম্পতি। এর জেরে তাঁরা গুরুতর আহত হয়েছেন। এই মুহূর্তে তাঁরা হাসপাতালে ভর্তি।

এই সময় অনেকেই ত্রিকূট পাহাড়ে দর্শনের জন্য যান। পাহাড়ি এলাকায় যাওয়ার জন্য রোপওয়ে ব্যবহার করা হয়। তাতে করেই যাচ্ছিলেন পর্যটকরা। কিন্তু মাঝপথেই একটি রোপওয়ে ভেঙে পড়ে। এতেই দুই মহিলা পর্যটকের মৃত্যু হয়েছে। আহতদের মধ্যেই অনেকেরই আঘাত গুরুতর বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: যৌন সম্পর্কের পরে বিয়ে করতে না পারলে তা ধর্ষণ নয়: কেরল হাইকোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest