হাওয়ালা কাণ্ডে ‘মিথ্যা’ বলেছেন ধনখড়, অভিযুক্তদের মুক্তির প্রমাণ চাইলেন সাংবাদিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জৈন হাওয়ালা কাণ্ড নিয়ে সংঘাতে জড়িয়েছেন মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল। তারইমধ্যে হাওয়ালা কাণ্ড বিষয়টি আবারও জনসমক্ষে আনার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানালেন সাংবাদিক বিনীত নারায়ণ। সঙ্গে জগদীপ ধনখড়ের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তুললেন। সঙ্গে পরামর্শ দিলেন, রাজ্যপাল ও আইনজীবী হিসেবে মিথ্যা বিবৃতি দেওয়া উচিত নয় তাঁর।

আরও পড়ুন : ‘‌চার্জশিটে নাম ছিল না, ছোট বোনের বিরুদ্ধে পদক্ষেপ নয়’‌, পাল্টা ধনখড়‌‌

মঙ্গলবার একটি ভিডিয়োবার্তায় (যে ভিডিয়ো ইতিমধ্যে টুইটারে পোস্ট করেছে তৃণমূল কংগ্রেস ও নেতানেত্রীরা) বর্ষীয়ান সাংবাদিক জানান, সোমবার সাংবাদিক বৈঠক ডেকে ধনখড় দাবি করেন যে জৈন হাওয়ালা কাণ্ডের চার্জশিটে তাঁর নাম ছিল না এবং সমস্ত অভিযুক্তদের রেহাই দেওয়া হয়েছে। বিনীত বলেন, ‘সুপ্রিম কোর্টের তরফে যে রেহাই দেওয়া হয়েছিল, তার প্রমাণ দেওয়ার জন্য আমি তাঁকে আর্জি জানাচ্ছি।’

সোমবার ধনখড়ের বিরুদ্ধে দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ তোলেন মমতা। তিনি দাবি করেন, ধনখড়ের বিরুদ্ধে আগে তদন্ত করা উচিত। কারণ তিনি আদ্যোপান্ত দুর্নীতিগ্রস্ত মানুষ। ১৯৯৬ সালের জৈন হাওয়ালা কাণ্ডের চার্জশিটে তাঁর নাম রয়েছে। চার্জশিটে নাম ছিল কিনা প্রকাশ করারও দাবি তোলেন মমতা। সেই অভিযোগের পালটা সাংবাদিক বৈঠক ডেকে ধনখড় দাবি করেন, জৈন হাওয়ালা কাণ্ডের চার্জশিটে তাঁর নাম ছিল না। তাঁর বিরুদ্ধে কোনও তথ্যপ্রমাণ নেই। মুখ্যমন্ত্রী যা বলেছেন, তার কোনও সত্যতা নেই। একজন মুখ্যমন্ত্রীর মুখে এই ধরনের মন্তব্য শোভা পায় না।

যদিও মঙ্গলবার বিনীত অভিযোগ করেন, জৈন ভাইয়ের খাতায় জগদীপ ধনখড়ের (তৃণমূলের প্রকাশিত ভিডিয়োয় জগদীপ ধনখড়, প্রাক্তন মন্ত্রী লেখা আছে) নামে ৫.২৫ কোটি লেখা ছিল। সঙ্গে বর্ষীয়ান সাংবাদিক বলেন, ‘আইনজীবী এবং রাজ্যপাল হিসেবে মিস্টার ধনখড়ের মিথ্যা বিবৃতি দেওয়া উচিত ছিল না। যখন ট্রায়াল কোর্টে কোনও শুনানি হয়নি এবং পুরো তদন্ত সুপ্রিম কোর্টের উপর নজরদারিতে চলছিল, তিনি কি প্রমাণ দিতে পারবেন যে জৈন হওয়ালা কাণ্ডে সমস্ত অভিযুক্তকে রেহাই দিয়েছে সুপ্রিম কোর্ট?’ যে মামলার সঙ্গে জঙ্গি সংগঠন হিজবুল-মুজাহিদিনের যোগও আছে বলে দাবি করেন বিনীত।

আরও পড়ুন : উনি দুর্নীতিগ্রস্ত লোক, জৈন হাওয়ালা কেসের চার্জশিটে নাম ছিল’ ধনখড়কে তীব্র আক্রমণ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest