Journalists were stripped half-naked at the police station for reporting against the BJP MLA

বিধায়কের বিরুদ্ধে খবর করতে যাওয়ার জের, থানায় অর্ধনগ্ন করা হল সাংবাদিকদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপি বিধায়কের বিরুদ্ধে খবর করার ‘অপরাধে’ থানায় অর্ধনগ্ন করে রাখা হলো সাংবাদিক এবং ইউটিউবারদের। মধ্যপ্রদেশের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

ঘটনার সূত্রপাত শনিবার। মধ্যপ্রদেশের সিধি জেলায়  এক স্থানীয় সাংবাদিক এবং তার চিত্রগ্রাহক স্থানীয় বিধায়কের বিরুদ্ধে বিক্ষোভের ছবি তুলতে যায়। সেখান থেকে পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে। আটক ব্যক্তিদের মধ্যে এক নাট্যকর্মীও ছিলেন।

অভিযোগ, থানায় এনে পুলিশ তাদের জামা খুলিয়ে অন্তর্বাস পরে দাঁড় করিয়ে রাখে। প্রায় ১৮ ঘণ্টা তাদের আটক করে রাখা হয়। সেই ছবি সামাজিক মাধ্যমে আসতেই তা ভাইরাল হয়ে যায়।

ওই সাংবাদিকের অভিযোগ, পুলিশ তাদের মেরেছে, খারাপ ব্যবহার করেছে। কেন তারা বিধায়কের বিরুদ্ধে খবর করতে গেছিল, সে প্রশ্ন করা হয়েছে। সাংবাদিকের দাবি, তার চিত্রহগ্রাহককে গ্রেপ্তার করা হয়েছে। ভুয়া মামলাও করা হয়েছে।সাংবাদিক কনিষ্ক তিওয়ারি দাবি করেছেন যে তাকে এবং তার ক্যামেরা পারসনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় অভিযোগ আনা হয়েছে। যার মধ্যে অনধিকার এবং জনশান্তি বিঘ্নিত করার অভিযোগও রয়েছে। পুলিশ বলেছে আপনি বিধায়কের বিরুদ্ধে খবর করছেন কেন?

বেশ কয়েকজন সমাজকর্মী এবং থিয়েটার শিল্পী কুন্দারের গ্রেপ্তারের প্রতিবাদ করেছিলেন। তারা রাজ্যের বিজেপি সরকারের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন। সে কারণে পুলিশ তাদের মারধর করেছিল। এমনি দাবি এক প্রতিবাদীর। সাংবাদিক তিওয়ারির দাবি ছবিটি থানার ইনচার্জ অভিষেক সিং তুলেছিলেন। তিনি বলেছিলেন বিজেপি বিধায়কের বিরুদ্ধে “আমরা খবরটি চালালে শহরে নগ্ন হয়ে প্যারেড করানো হবে। পুলিশ নিজেই পোস্টটি ভাইরাল করেছে৷’

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest