JP Nadda Gets Extension, Will Stay BJP Chief Until June 2024

JP Nadda: আগামী লোকসভা পর্যন্ত বিজেপি-র সভাপতি পদে নাড্ডা, কিন্তু পেলেন না শাহের মতো ‘পূর্ণ’ মেয়াদ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আরও এক বছর মেয়াদ বাড়ল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার। এদিন সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার বলেছেন, বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডার মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। বিজেপির কার্যনির্বাহী সভায় এই প্রস্তাব পাশ হয়েছে। কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এই প্রস্তাব দেন এবং সবাই সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন।

নিয়ম অনুযায়ী, ৩ বছরের মেয়াদ শেষে আরও ৩ বছর অর্থাৎ, টানা ৬ বছরের জন্য দায়িত্ব সামলাতে পারেন বিজেপির সভাপতি। বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসাবে ২০১৪ সালে দায়িত্ব নিয়েছিলেন এই পদে নাড্ডার পূর্বসূরি শাহ। ২০২০ সাল পর্যন্ত এ পদে ছিলেন শাহ। এবং টানা দু’বার তিনি এই দায়িত্ব সামলেছেন। অন্য দিকে, ২০২০ সালের ২১ জানুয়ারি দলের সভাপতি হিসাবে দায়িত্ব নেওয়ার পর শীঘ্রই মেয়াদ শেষ হবে নাড্ডার। তবে তাঁকে আগামী ৩ বছরের বদলে লোকসভা নির্বাচন পর্যন্ত দায়িত্ব সামলাতে বলেছেন বিজেপি নেতৃত্ব। ২০১৪ সালের জুন পর্যন্ত সভাপতি থাকবেন নাড্ডা।

আরও পড়ুন: PM Narendra Modi: ভাঙল প্রধানমন্ত্রীর নিরাপত্তা বলয়, মালা হাতে মোদীর কাছে যুবক

সদ্যই নাড্ডার নিজের রাজ্য হিমাচল প্রদেশে ধরাশায়ী হয়েছে বিজেপি। দিল্লি পুরনিগমের নির্বাচনেও আপের কাছে হার মানতে হয়েছে। যার জেরে বিজেপির কর্মসমিতির বৈঠকের আগে বেশ চাপে ছিলেন নাড্ডা। গুঞ্জন শোনা যাচ্ছিল, লাগাতার ব্যর্থতার জেরে নাড্ডার উপর বেশ অসন্তুষ্ট বিজেপির শীর্ষ নেতৃত্ব। তাই সর্বভারতীয় সভাপতির পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হতে পারে। তবে সেই সম্ভাবনাকে উড়িয়ে দিয়ে নাড্ডার উপরেই আস্থা রাখলেন নরেন্দ্র মোদি-অমিত শাহরা।

চলতি বছর ভোট রয়েছে নয় রাজ্যে।  বৈঠকের প্রথম দিনে, নাড্ডা এই বছরের নয়টি রাজ্য বিধানসভা নির্বাচনের দলের বিজয় নিশ্চিত করার জন্য দলের নেতাদের আহ্বান জানিয়েছিলেন।

তবে নাড্ডা সভাপতি হলেও বিজেপি ২০২৪ লোকসভা নির্বাচনে নামবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) মুখ করেই।  অমিত শাহ এদিন বলেন,” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সামনে রেখেই ২০২৪ নির্বাচনে নামবে বিজেপি।” তাঁর প্রত্যয়ী ঘোষণা, ২০১৯ সালের নির্বাচনের থেকেও বেশি আসন পেয়ে ২০২৪-এ ক্ষমতায় আসবে বিজেপি।

আরও পড়ুন: Rajasthan: বুলডোজারের ধাক্কায় ভেঙে পড়ল শিব মন্দির, চাপা পড়লেন ভক্তরা

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest