কর্নাটকে (Karnataka) BJP-র অন্দরে শোরগোল। সে রাজ্যের BJP নেতৃত্বের মধ্যে চরম অসন্তোষ দানা বেঁধেছে। আর এর জেরে এবার মুখ্যমন্ত্রীর কুর্সি হারাতে বসেছেন বিএস ইয়েদুরাপ্পা (B S Yediyurappa)। এমন জল্পনাতেই তোলপাড় কর্নাটকের রাজনীতি। সে রাজ্যের কয়েকজন মন্ত্রী ও বিধায়ক কার্যত স্বীকার করে নিয়েছেন যে, ইয়েদুরাপ্পাকে সরানোর ভাবনাচিন্তা চলছে। কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে সরানোর পরিকল্পনা যে নয়া দিল্লিতে চলছে, সে ব্য়াপারে ইয়েদুরাপ্পাও (B S Yediyurappa) অবগত বলে জানিয়েছেন রাজস্ব মন্ত্রী আর অশোকা।

আরও পড়ুন : Centre Vs Twitter: ভারতে বাক্‌স্বাধীনতা নিয়ে উদ্বিগ্ন, বলল টুইটার, তীব্র ভর্ৎসনা কেন্দ্রের

উল্লেখ্য, দলীয় নেতৃত্ব বদল নিয়ে গত কয়েক সপ্তাহে একাধিক BJP বিধায়ক বেঙ্গালুরুতে বৈঠক করেছেন। যেসব বিধায়করা ওই বৈঠকে যোগ দিয়েছেন, তাঁরা দাবি করেছেন যে, ৭ জুনের পর পরিষদীয় বৈঠক ডাকার জন্য মুখ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছে উচ্চ নেতৃত্ব। অন্যদিকে, এই পরিস্থিতিতে নিজের ঘুঁটি সাজাতেও তৈরি ইয়েদুরাপ্পা। নিজের অনুগামীগদের এ নিয়ে কড়া বার্তাও তিনি দিয়েছেন বলে খবর।

যদিও BJP বিধায়ক এসআর বিশ্বনাথ জানিয়েছেন, পরবর্তী বিধানসভা নির্বাচন পর্যন্ত মুখ্যমন্ত্রী হিসেবে নিজের দায়িত্ব সামলাবেন ইয়েদুরাপ্পা। অন্য এক বিধায়ক এম বিরুপক্ষপ্পা জানিয়েছেন, ইয়েদুরাপ্পাকে সরিয়ে দক্ষিণের এই রাজ্যে সরকার হারানোর ঝুঁকি নেবেন না মোদী-শাহ।

উপমুখ্যমন্ত্রী সি এন অশ্বথ নারায়ণ জানিয়েছেন, ৭ জুনের পর কোনও পরিষদীয় দলের বৈঠক ডাকা হয়নি। মুখ্যমন্ত্রী বদলের খবরের কোনও ভিত্তি নেই বলেও আবার দাবি করা হয়েছে। করোনা আবহে তবে নেতৃত্ব বদল নিয়ে চর্চা শুরু হয়েছে কর্নাটকের রাজনীতিতে, তা নয়া মোড় নিয়েছে।

আরও পড়ুন : জল্পনাই সত্যি হল, রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে ইস্তফা জিনেদিন জিদানের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *