Site icon The News Nest

Hijab Row: হিজাব মামলার রায় দেওয়া তিন বিচারপতিকে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা

hijab

কর্ণাটক হাই কোর্টের (Karnataka High Court) প্রধান বিচারপতিকে খুনের হুমকি দেওয়ার অভিযোগ। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছেন এক আইনজীবী। তাঁর দাবি, তামিলনাড়ু মাদুরাই জেলায় এক জনসভায় এক ব্যক্তি বিচারপতিকে খুনের হুমকি দিয়েছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই হুমকি। এর পরই প্রধান বিচারপতি-সহ ৩ বিচারপতিকেই ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্ণাটক সরকার।  সেই হুমকির প্রেক্ষিতে এবার তামিলনাড়ু থেকে গ্রেফতার করা হল দু’জনকে।

অভিযোগকারী আইনজীবী উমাপথি এস জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে তিনি একটি ভিডিও মেসেজ পেয়েছেন। যেখানে হাই কোর্টের প্রধান বিচারপতি ঋতুরাজ আবস্তিকে সরাসরি খুনের হুমকি দেওয়া হয়েছে। ওই আইনজীবী জানিয়েছেন, “ভিডিওটি পেয়ে আমি চমকে উঠেছিলাম। তাই সঙ্গে সঙ্গে আমি পুরো ঘটনাটা হাই কোর্টের রেজিস্ট্রারকে জানাই।”

আরও পড়ুন: ‘সংবিধানে আস্থা অটুট’, শীঘ্রই সুপ্রিম কোর্টে যাবে মুসলিম পড়ুয়ারা, রায়ে খুশি কেন্দ্রীয় মন্ত্রী

রবিবার কর্নাটকের মুখ্যমন্ত্রী  বাসবরাজ বোম্মাই বলেন, ‘‘হিজাব মামলায় রায়দানকারী তিন বিচারপতিকেই আমরা ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। বিদানসৌধ থানায় দায়ের হওয়া অভিযোগের তদন্তের জন্য ডিজি এবং আইজি-কে নির্দেশ দিয়েছি। কিছু মানুষ ক্রমাগত বিচারপতিদের প্রাণে মারার হুমকি দিচ্ছে।’’

উল্লেখ্য, কয়েক দিন আগেই কর্নাটক হাই কোর্ট রায় দেয় হিজাব পরা ইসলাম ধর্মে বাধ্যতামূলক নয়। হাই কোর্টে জয় হয় রাজ্য সরকারের। রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যান মামলাকারী পড়ুয়ারা। শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের হিজাব পরা নিয়ে কর্নাটক হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আর্জি জানালেও অন্য মামলার কারণে তা শুনতে চায়নি আদালত। খারিজ হয় জরুরি ভিত্তিতে শুনানির আবেদন।

আরও পড়ুন: রাস্তার ধারে পড়ে রয়েছে কাটা হাত-পা ,কর্ণাটকে ভয়াবহ বাস দুর্ঘটনা প্রাণ গেল ৮ জনের

 

Exit mobile version