Karnataka hijab row: Mob chants Jai Shri Ram accosting Muslim girl, she responds with 'Allah-hu-Akbar'

Hijab row: মুসলিম ছাত্রীকে ঘিরে ‘জয় শ্রীরাম’ স্লোগান, পাল্টা ‘আল্লাহু আকবর’ বলে রুখে দাঁড়ালেন সাহসিনী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একদিকে একদল গেরুয়া উত্তরীয় পরা উন্মত্ত ছাত্র, আরেক দিকে একা বোরখা পরা একটি ছাত্রী। গেরুয়া উত্তরীয় পরা হিন্দুত্ববাদী ছাত্ররা তীব্র চিৎকার করছে- জয় শ্রী-রা-ম, জয় শ্রী-রা-ম ! কান ফাটানো সেই চিৎকারে কলেজ চত্বরের আর কোনও শব্দই শোনা যাচ্ছে না! বোরখা পরা ছাত্রীটি তবু পালটা চিৎকার করে- আল্লাহু আ-ক-ব-র! মঙ্গলবার কর্ণাটকের (Karnataka) একটি কলেজের এমন দৃশ্যের ভিডিওই ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায় (Social Media)।

ভিডিয়োতে দেখা গিয়েছে, বোরখা পরা এক ছাত্রী স্কুটিতে করে কলেজে প্রবেশ করছেন। আগে থেকে কলেজে ভিড় করে ছিল গেরুয়া উত্তরীয় পরা একদল যুবক। নির্ধারিত স্থানে স্কুটি রেখে ক্লাসের দিকে এগোতে থাকে ছাত্রীটি। আচমকা তাঁকে অনুসরণ করতে শুরু করে ওই যুবকরা। হিন্দুত্ববাদী ছাত্রদের দলটি ‘জয় শ্রীরাম’ দিতে থাকে। সেই গগনভেদী আওয়াজের কাছে কলেজের বাকি সমস্ত আওয়াজ ক্লিশে হয়ে গিয়েছে।

হাঁটা থামাননি ওই ছাত্রী। কিছুক্ষণ পর ঘুরে দাঁড়ান তিনি। চোয়াল শক্ত করে পাল্টা স্লোগান দিতে শুরু করেন। একাধিকবার হাত তুলে ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে দেখা যায় তাঁকে। এর পর কলেজ কর্তৃপক্ষ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কলেজের কর্মী-আধিকারিকরা হিন্দুত্ববাদী ছাত্রদের থেকে সরিয়ে কলেজের ভেতরে নিয়ে যায় ছাত্রীকে।

আরও পড়ুন: Delhi HC: অবিবাহিত মৃত যুবকের বীর্যে কার অধিকার, হাই কোর্টে গড়াল মামলা

এদিকে বোরখা পরা ওই কলেজ ছাত্রীর ভাইরাল ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন বলি অভিনেত্রী স্বরা ভাস্কর। তিনি ছাত্রদের দলটিকে ‘নেকড়ে’ বলে উল্লেখ করেন নিজের পোস্টে। উল্লেখ্য, হিজাব পরে শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়া যায় কিনা, সেটা আদালতের বিচারাধীন বিষয়। তবে, যে সাহসিকতার সঙ্গে একদল উন্মত্ত পড়ুয়ার সামনে প্রতিবাদ করল শীর্ণকায় মেয়েটি, তা প্রশংসিত হচ্ছে নেটদুনিয়ায়।

এদিকে আজই কর্ণাটকের কলেজের আরও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে দেখা গিয়েছে, একদল হিন্দুত্ববাদী ছাত্র কলেজ চত্বরে একটি গেরুয়া পতাকা টাঙানোর চেষ্টা করছেন। অভিযোগ, ওই ছাত্ররা জাতীয় পতাকা নামিয়ে গেরুয়া পতাকা টাঙায়।

আরও পড়ুন: একলাফে সম্পত্তি বাড়ল প্রায় কয়েকগুণ! মুকেশকে পিছনে ফেলে এশিয়ার ধনী গৌতম আদানি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest