Karnataka: Money grows on trees in poll-bound Karnataka. Here's the proof

Karnataka: নির্বাচনের আগে গাছে ‘ফলল’ কোটি টাকা! তাজ্জব আয়কর দপ্তর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১০ মে কর্নাটকে বিধানসভা ভোট। তার আগে দিকে দিকে উদ্ধার হচ্ছে টাকা। অটোরিকশা থেকে শুরু করে সাধারণ হাতব্যাগ, সবেতেই ঠেসে ভরা বান্ডিল। এবার কর্নাটকের আয়কর দফতর মাইসুরু থেকে এক কোটি টাকা উদ্ধার করেছে। চমকে ওঠার মতো তথ্য হল, সেই টাকা নাকি ফলেছে ঝাউগাছে! তেমনই দেখা যাচ্ছে সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োয়।

পুত্তুর বিধানসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী অশোককুমার রাই। তাঁর ভাইয়ের বাড়ি মাইসুরুতে। আয়কর দফতরের কর্তারা মাইসুরুর বাড়িতে অভিযান চালান। সেই বাড়ির ভিতর থেকে বিশেষ নগদ উদ্ধার হয়নি। হতাশ হয়ে আয়কর কর্মীরা বাগানে যান। খোলা হাওয়ায় একটি গাছের পাশেই দাঁড়িয়ে জিরিয়ে নিচ্ছিলেন তাঁরা। আচমকাই তাঁদের চোখ যায়  আমগাছের ডালে। দেখেন, তাতে একটি মস্ত পেটি বাঁধা রয়েছে। সন্দেহ হয় আয়কর কর্মীদের। কাগজের ভারি বাক্স নামিয়ে মুখ খুলতেই হাসি খেলে যায় তাঁদের মধ্যে।  আমগাছে যে নোটের বান্ডিল ফলেছে!

পরে গুনেগেঁথে দেখা যায়, মোট এক কোটি টাকা ছিল গাছের ডালে থোকা থোকা ফলের মতো ঝুলে। ভোটমুখী কর্নাটকে টাকার খেলা রুখতে তৎপর হয়েছে আয়কর দফতর। প্রায় রোজই বিভিন্ন জায়গা থেকে নগদ উদ্ধারের খবর পাওয়া যাচ্ছে। তবে, ঝাউগাছে বান্ডিল ‘ফলার’ ঘটনা সব কিছুকে পিছনে ফেলে দিয়েছে।

গত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে আয়কর দপ্তর। গত ১৩ এপ্রিল এক অটোর ভিতর থেকেও ১ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। আগামী ১০ মে নির্বাচন। তার আগে এই বেহিসেবের টাকা উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল কর্ণাটকে। কর্নাটকের রাজনীতি সম্পর্কে ওয়াকিবহাল মহল বলছে, আয়কর দফতর অতর্কিত অভিযান চালিয়ে যে অর্থ উদ্ধার করছে তা হিমশৈলের চূড়ামাত্র। আদতে কর্নাটকের আকাশে-বাতাসে টাকা ভেসে বেড়াচ্ছে। দু’হাত দিয়ে ধরার অপেক্ষা কেবল!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest