Site icon The News Nest

Kejriwal: দেশের নোটে ছাপা হোক লক্ষ্মী-গণেশের মুখ, মোদির কাছে আরজি কেজরির

kejri

রাজনীতি তিনি ভালোই বোঝেন। হিন্দুত্বতের কাঁটা দিয়ে তিনি বিজেপির হিন্ডটুত্বের মোকাবিলা করতে চান। বিজেপি অবশ্য তাঁকে হিন্দু বিরোধী প্রমান করতে মরিয়া। যেমনটা তারা কংগ্রেসকে করেছে। কিন্তু এক্ষেত্রে বিজেপির কৌশল খুব কেটে কাজ করবে বলে মনে হচ্ছে না। কারণ কেজরি বিজেপির পাতা ফাঁদে পা দিচ্ছেন না।সংখ্যালঘুদের নিয়ে খামোকা রাজনীতি করতে নারাজ তিনি। তাই এবার বিজেপির অস্ত্র দিয়েই ফের বিজেপিকে চাপে ফেলার রণকৌশল সাজালেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ভারতীয় নোটে এবার স্থান পাক লক্ষ্মী-গণেশের মুখ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে এমন আরজিই জানালেন তিনি।

দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “অনেক সময়ই আমরা অনেক চেষ্টা করি। কিন্তু ঈশ্বরের আশীর্বাদ না থাকলে সুফল মেলে না। তাই প্রধানমন্ত্রীর কাছে আমার আরজি, গণেশ ও লক্ষ্মীর ছবি দিয়ে নতুন নোট ছাপা হোক।” এখানেই থামেননি তিনি। নিজের বক্তব্যের সপক্ষে যুক্তি দিতে গিয়ে ইন্দোনেশিয়ার উদাহরণও টেনেছেন কেজরিওয়াল। তাঁর কথায়, “ইন্দোনেশিয়ার মতো মুসলিম দেশে গণেশের মুখ দেওয়া নোট রয়েছে। সেই দেশ পারলে আমরা কেন পারব না?” চিঠিতে কেরজিওয়াল আরও উল্লেখ করেন, ডলারের তুলনায় ক্রমেই পড়ে যাচ্ছে টাকার দাম। এমন পরিস্থিতিতে অর্থনৈতিক স্থিতিশীলতার জন্য ঈশ্বরের আশীর্বাদ অত্যন্ত জরুরি।

কেজরি বুঝিয়ে দিয়েছেন গুজরাটে তাঁকে হিন্দু বিরোধী প্রমানের যে চেষ্টা বিজেপি শুরু করেছেন তিনি তা সফল হতে দেবেন না। তিনি এখন থেকে গুজরাটের দিকে তাকিয়ে হিন্দুত্বের প্রচার শুরু করে দিয়েছেন। র আগে গুজরাটের জনসভায় ‘জয় শ্রীরাম’, ‘জয় শ্রীকৃষ্ণ’ ধ্বনি তুলতে দেখা গিয়েছিল AAP সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। এবছরের ডিসেম্বরেই রাজ্যের বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে পাখির চোখ করে গুজরাট (Gujarat) সফরে গিয়ে কংস বধের বার্তা দিয়েছিলেন কেজরিওয়াল।

Exit mobile version