Kerala boat capsize incident: Death toll rises to 22, rescue operation on

Kerala: নৌকাডুবিতে মৃত বেড়ে ২২! দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেরলের মালাপ্পুরমে নৌকাডুবিতে ৭ শিশুসহ ২২ জনের মৃত্যু হয়েছে। রবিবার সন্ধ্যায় দোতলা একটি নৌকা ডুবে যায়। সন্ধ্যা ৭টা নাগাদ ঘটনাটি ঘটে তুবালতিরম সৈকতের কাছে।

কেরলের মালাপ্পুরমের জনপ্রিয় পর্যটন কেন্দ্র থুভাল থিরাম। রবিবার সন্ধ্যায় সেখানেই একটি জলাশয়ে হাউসবোটে থাকার আনন্দ উপভোগ করছিলেন পর্যটকেরা। ওই হাউসবোটে মোট ৪০ জন ছিলেন। পর্যটকবোঝাই নৌকাটি হঠাৎ উল্টে যায়। সন্ধ্যা ৭টা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকল। দ্রুত উদ্ধারকাজে হাত লাগায় তারা।

আরও পড়ুন: Wrestler Protest : অমিত শাহের পুলিশের সঙ্গে কুস্তিগীরদের হাতাহাতি

কেরলের মন্ত্রী ভি আবদুরাহিমান জানিয়েছেন, এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ২১। যাদের মধ্যে অধিকাংশই শিশু। পরে আরও এক জনের মৃত্যু হয়। আহতদের চিকিৎসা চলছে হাসপাতালে। তাঁদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। এ ছাড়া, দুর্ঘটনাগ্রস্ত হাউসবোটটির নীচে অনেকে আটকে রয়েছেন বলে অনুমান উদ্ধারকারীদের। তাঁদের উদ্ধার চেষ্টা চলছে।

কেরলের এই দুর্ঘটনায় শোক প্রকাশ করে রবিবার রাতে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এত প্রাণহানিতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন। ওই টাকা দেওয়া হবে প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে।

আরও পড়ুন: Viral Video: দুর্গন্ধে ভরা পচা নালায় ভাসছে রাশি রাশি টাকা! দেখেই ঝাঁপ এলাকাবাসীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest