Kerala Flood: couple reached wedding hall in a large cooking vessel to get married

Kerala Flood: জলের তলায় পুরো গ্রাম, বিয়ে করতে রান্নার ডেকচিতে চেপে বসলেন বর-কনে!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জল থইথই গোটা এলাকা। তার মধ্যেই রান্না করার বড় অ্যালুমিনিয়ামের গামলায় চেপে মন্দিরে বিয়ে করতে গেলেন বর-কনে। বন্যা-কবলিত কেরল থেকে উঠে আসা বীভৎস সব দৃশ্যের মাঝেই সংবাদমাধ্যমে ভেসে উঠল আলাপুঝা জেলার থালাভাডি গ্রামের এই ছবি।

সেই জেলাতেই বাস আকাশ ও ঐশ্বর্যর।  করোনা (Coronavirus) পরিস্থিতিতেই দু’জনের বিয়ে ঠিক হয়। খুব বেশি লোকজনকে নিমন্ত্রণ করা হয়নি।  সোমবার সকালে ছিল লগ্ন। এদিকে গত কয়েকদিন ধরেই মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত কেরলের বিভিন্ন এলাকা। আকাশ-ঐশ্বর্যের বিয়ের মণ্ডপে জল না জমলেও সেখানে যাওয়ার রাস্তা পুরোটাই জলের তলায়।

কী করা যায়? তা নিয়ে প্রবল চিন্তা ছিল দুই পরিবারের। সময়মতোই বিয়ে সারতে হবে।  তখনই কেউ একজন রান্নার বিশাল কড়াইকে নৌকায় রূপান্তরিত করার বুদ্ধি দেন। যেমনি ভাবা, তেমনি কাজ। ঐশ্বর্যকে নিয়ে রান্নার কড়াইয়ে চড়ে বসেন তিনি। যখন তাঁরা মণ্ডপের দিকে যাচ্ছিলেন, তখনই কেউ ভিডিও তোলেন। ক্যামেরাপার্সনের দিকে তাকিয়ে আবার অভিবাদনও জানান আকাশ।

নির্দিষ্ট সময়েই বিয়ের মণ্ডপে পৌঁছে যান যুগল। রীতি মেনে বিয়ে সারেন তাঁরা। জানা গিয়েছে স্থানীয় হাসপাতালে স্বাস্থ্যকর্মী হিসেবে কাজ করেন ঐশ্বর্য ও আকাশ।  জানান, দু’দিন আগেও এই রাস্তায় জল ছিল না। আচমকা বৃষ্টিতে সবকিছু ভেস্তে যাওয়ার উপক্রম হয়েছিল। কিন্তু সমস্ত বাধা বিপত্তি পেরিয়ে মধুরেণ সমাপয়েৎ হয়েছে। তাতেই খুশি নবদম্পতি।

আরব সাগরে গভীর নিম্নচাপের জেরে গত শুক্রবার থেকে কেরলে ভারী বৃষ্টি শুরু হয়েছিল। যার জেরেই বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার পাশাপাশি কোট্টায়াম এবং ইদুক্কির বেশ কয়েকটি জায়গা থেকে ভূমিধসের খবর মিলেছে। প্রশাসন সূত্রে খবর, প্রাকৃতিক দুর্যোগের জেরে কেরলে এখনও পর্যন্ত ২৬ জনের প্রাণ গিয়েছে। রবিবার রাত পর্যন্ত কোট্টায়ামে ১৩ জন, ইদুক্কিতে ন’জন এবং আলাপুঝায় চার জনের প্রাণ গিয়েছে। নিখোঁজ হয়েছেন বহু মানুষ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest