Kiran Gosavi, NCB witness on Aryan Khan case detained by Pune Police

আরিয়ান-কাণ্ডে নয়া মোড়, পুণে থেকে আটক NCB-র অন্যতম সাক্ষী কিরণ গোসাভি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মুম্বইয়ের প্রমোদতরী-কাণ্ডে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) অন্যতম সাক্ষী কিরণ গোসাভিকে আটক করল পুলিশ। পুণে পুলিশের তরফে এ খবর নিশ্চিত করা হয়েছে। পুণের পুলিশ কমিশনার অমিতাভ গুপ্ত বলেছেন, ‘‘মুম্বইয়ের প্রমোদতরীতে মাদক মামলায় এনসিবি-র অন্যতম সাক্ষী কিরণ গোসাভিকে আটক করা হয়েছে।’’

পুণে পুলিশ কমিশনার অমিতাভ গুপ্ত বলেছেন, ‘২০১৮ সালের একটি প্রতারণা মামলায় পুলিশ গোসাভিকে আটক করেছে আজ সকালে। আপাতত এটার সঙ্গে শাহরুখ পুত্র মামলার কোনও যোগ নেই।’ ২০১৮ সালের একটি প্রতারণা মামলায় গোসাভির বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে পুণে পুলিশ। পুলিশের দাবি, তার পর থেকেই খোঁজ মিলছিল না তাঁর। দিন কয়েক আগে ‘নিখোঁজ’ গোসাভি জানিয়েছিলেন মহারাষ্ট্রে তিনি ‘আতঙ্কে’ রয়েছেন। উত্তরপ্রদেশে লখনউে আত্মসমর্পণের কথা বলেছিলেন তিনি। যদিও পরে গোসাভির সেই দাবি নাকচ করে লখনউ পুলিশ।

তবে, যত দিন যাচ্ছে, ততই মাদক মামলার সঙ্গে যুক্ত প্রত্যেককে নিয়ে জলঘোলা হচ্ছে। আরিয়ান খান মাদক মামলায় এনসিবির অন্যতম সাক্ষী হওয়ার দরুণ খবরের শিরোনামে ছিলেন গোসাভি। তবে তাঁর বিরুদ্ধে বেশ কয়েকটি প্রতারণার অভিযোগ ওঠে। যারপর গোসাভিকে নিয়ে শুরু হয় বিতর্ক। শেষ পর্যন্ত অভিযোগ ওঠে, শাহরুখপুত্র আরিয়ানকে মুক্তি দেওয়ার জন্য ২৫ কোটি টাকা আদায়ের পরিকল্পনা করেছিলেন গোসাভি।

মুম্বইয়ের প্রমোদতরীতে এনসিবি যখন হানা দিয়েছিল তখন সেখানে গোসাভি উপস্থিত ছিলেন বলে অভিযোগ। পরে এনসিবি-র অফিসে আরিয়ান খানের সঙ্গে নিজস্বীও তোলেন তিনি। দুই জায়গার ছবি-ভিডিয়ো জানান দেয় শাহরুখ-পুত্রের সঙ্গে তাঁর যোগাযোগের বিষয়টি। রবিবার গোসাভির দেহরক্ষী হিসাবে দাবি করা এক ব্যক্তি ঘুষ সংক্রান্ত লেনদেনের অভিযোগ তুলেছিলেন তাঁর বিরুদ্ধে। প্রভাকর সইল বলে ওই ব্যক্তি দাবি করেন, টেলিফোনে ২৫ কোটি টাকা ঘুষের বিষয়টি নিয়ে গোসাভিকে কথা বলতে শুনেছিলেন তিনি। সেই ২৫ কোটির মধ্যে আট কোটি টাকা এনসিবি কর্তা সমীর ওয়াংখেড়েকে দেওয়ার কথাও না কি হয়েছিল। যদিও এই অভিযোগ অস্বীকার করেন গোসাভি। ঘুষের ব্যাপারে তিনি সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘‘প্রথম বার এই বিষয়টি আমি শুনছি।’’ ওয়াংখেড়েকেও তিনি ২ অক্টোবরের আগে চিনতেন না বলে দাবি করেছেন।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest